Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

২০০ কোটি রুপি আয় ছাড়াবার পথে ‘ওয়ার’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গত শুক্রবারের নির্ধারিত দিনের দুদিন আগে বুধবার বলিউডের ‘ওয়ার’ ফিল্মটি মুক্তি পেয়েছে। একই দিন চার ভাষায় ‘সাই রা নরসিমহা রেড্ডি’ মুক্তি পেয়েছে। দুটি ফিল্মই সামগ্রিকভাবে ব্যাপক সাড়া জাগিয়েছে।
সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় অ্যাকশন থ্রিলার ‘ওয়ার’-এ অভিনয় করেছেন হৃতিক রোশন, টাইগার শ্রফ, বানী কাপুর এবং আশুতোষ রানা। দক্ষিণ কোরিয়া এবং হলিউডের পরিচালকরা ফিল্মটির অ্যাকশন কোরিওগ্রাফি এবং আগে থেকে ব্যাপক আলোচনার কারণে চলচ্চিত্রটি নিয়ে আগ্রহ ছিল প্রচুর আর তারও প্রতিফলন দেখা গেছে বক্স অফিসে। বুধবার ফিল্মটি ৫১.৬০ কোটি রুপি আয় করে; এ ফিল্মটি বলিউডের ফিল্মের প্রথম দিনের আয়ের রেকর্ড ভেঙেছে। দ্বিতীয় দিনেই অবশ্য আয় উল্লেখযোগ্য ভাবে কমেছে। দুদিনের বর্ধিত সপ্তাহান্তে ফিল্মটির আয় ১৫৯.৭০ কোটি রুপি; শনিবার ফিল্মটি ১০০ কোটি ক্লাবে অন্তর্ভুক্ত হয়। মঙ্গলবার পর্যন্ত আয় ১৮৭.৬৭ কোটি রুপি ‘ওয়ার’ ভারতের প্রথম ফোরডিএক্স ফরম্যাটের ফিল্ম, এমএক্স ফোরডিতেও মুক্তি পেয়েছে ‘ওয়ার’; এই দুই ফরম্যাটে থ্রিডির পাশাপাশি ঘ্রাণ, বাতাসের প্রবাহ, বিদ্যুৎ চমক, চেয়ারের মুভমেন্ট, বাবল ইত্যাদি যুক্ত থাকে। সমালোচকরা মিশ্র মত দিয়েছে ফিল্মটিকে। পাঁচে তিন তারকা পেয়েছি ফিল্মটি। উল্লেখ্য ফিল্মটি তেলুগু ও তামিল ভাষায়ও মুক্তি পেয়েছে। হলে ১৮৫৭ সালে ব্রিটিশদের বিরুদ্ধে উইয়ালাওয়াডা নরসিমহা রেড্ডির বাস্তব বীরত্ব নিয়ে নির্মিত ‘সাই রা নরসিমহা রেড্ডি’ পরিচালনা করেছেন সুরেন্দর রেড্ডি। অভিনয় করেছেন চিরঞ্জীবী, অমিতাভ বচ্চন, আইচ্ছা সুদীপা, জগপতি বাবু, নয়নতারা, আন্শুকা শেট্টি, তামান্না ভাটিয়া, রবি কিষণ এবং বিজয় সেতুপতি। ২৭০ কোটি রুপি বাজেটে মূলত তেলুগুতে নির্মিত ফিল্মটি হিন্দি, মালয়ালম, তামিল, এবং কন্নড় ভাষায়ও মুক্তি পেয়েছে। হিন্দি সংস্করণ আয়ে ‘ওয়ার’ থেকে অনেক পিছিয়ে আছে তবে দক্ষিণ ভারতে খুব সাফল্য পেয়েছে। বুধবার ৫.৩৪ কোটি রুপি আয় করে মঙ্গলবার পর্যন্ত হিন্দি সংস্করণের আয় ১৪ কোটি রুপি। মঙ্গলবার পর্যন্ত সব ভাষায় সামগ্রিক আয় ১২৪ কোটি রুপি। এটিও পাঁচে তিন তারকা পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ