Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঠাকুরগাঁওয়ে আ.লীগ কার্যালয়ের চারপাশে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৯:৪২ পিএম

ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা আ.লীগের কমিটিতে নিয়ম বহির্ভূত ভাবে সদস্য অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে আ.লীগের বর্ধিত সভায় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার বিকাল সাড়ে ৫টার সময় হরিপুর উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দলীয় নেতাকর্মীদের উচ্ছৃখল পরিস্থিতি সামাল দিতে উপজেলা আ.লীগের কার্যালয় ও তার আশপাশের বাজারগুলোতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার ৬টার সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম এ আদেশ জারি করেন। তিনি বলেন, উত্তেজিত পরিস্থিতি সামাল দিতে এ আদেশ জারি করা হয়েছে। রাত সাড়ে ৯টা পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনের সময় হরিপুর উপজেলা আ.লীগের কমিটিতে থেকে ১১ জনকে বহিস্কার করা হয়। আবার গতকাল ফাঁকা পদগুলোতে নিয়ম বহির্ভূত ভাবে ১৭ জন অন্তর্ভুক্ত করা হয়। কমিটিতে নতুন অন্তর্ভুক্ত করা হলেন-সহ-সভাপতি পদে সাহাবুদ্দিন ও এ্যাড. মাহাবুব, প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোস্তফা, আইন বিষয়ক সম্পাদক জামিন এবং সদস্য রয়েল, জহুরুল, জাহাঙ্গীর, সুলতান, ইসাহাক, পাভেল, মুনসেফ, মানিক, বক্কর, জাহাঙ্গীর, জামাল, শিখা রহমান, রেজাউল।

উপজেলা আ.লীগের কয়েকজন সদস্য জানিয়েছে, গতকাল নতুন সদস্যদের অন্তর্ভুক্তি করার পর “হরিপুর উপজেলা আওয়ামীলীগ” নামে একটি ফেসবুক আইডিতে ব্যাপক প্রচারণা চালানো হয়। এতেই বেশি করে বিক্ষুব্ধ হয়েছে অন্যান্য নেতাকর্মীরা।

হরিপুর উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রিপন অভিযোগ করে বলেন, কমিটির কাউকে না জানিয়ে ত্যাগী নেতাদের বাদ দিয়ে নতুন ১৭ জন সদস্য অর্ন্তভুক্ত করায় নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়। এ সময় দু-গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুগ্রুপের সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সদস্য এনামুল হক (সাবেক ইউপি সদস্য), জহিরুল ইসলাম, আবু কালাম আজাদ রয়েল ও মহিরুল ইসলামসহ ৮ জন আহত হয়েছে।
সংঘর্ষের সময় ৪টি মটরসাইকেলে ভাংচুর ও অগ্নি-সংযোগ করা হয়। অগ্নি-সংযোগের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আসে।
৪ জন নেতাকর্মী আহত হয়ে বর্তমানে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, উপজেলা আ.লীগের কমিটিতে কয়েকজনকে অন্তর্ভুক্তি এবং কয়েকজনকে বহিস্কারের ঘটনাকে কেন্দ্র করে বর্ধিত সভায় সংঘর্ষ বাধলে কয়েকজন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিবেশ শান্ত। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা জারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ