Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়া নারী দলের বিশ্বরেকড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ক্রিকেটবিশ্বে একটা সময় একচেটিয়াভাবে শাসন করেছে অস্ট্রেলিয়া পুরুষ ক্রিকেট দল। দেশটির নারী ক্রিকেট দল এগিয়ে যাচ্ছে আরো তীব্রভাবে। এবার নিজেদের একটি রেকর্ড ভেঙে নতুন করে রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া নারী দল। প্রমীলা ক্রিকেটের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে গতকাল শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ের মাধ্যমে নারীদের একদিনের ক্রিকেটে একটানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে দলটি। গতকালের জয়টি ওয়ানডে ক্রিকেটে অস্ট্রেলিয়া প্রমীলা ক্রিকেট দলের টানা ১৮তম জয়। ওয়ানডে ফরম্যাটে টানা ১৮ ম্যাচ ধরে অপরাজিত অস্ট্রেলিয়ার নারীরা। এর আগে টানা ওয়ানডে জয়ের রেকর্ডটিও তাদের দখলেই ছিল। সেবার ১৭ ম্যাচ জিতেছিল অজিদের নারী দল।

পুরুষ একদিনের ক্রিকেটেও টানা জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার। ২০০৩ সালে টানা ২১টি ম্যাচ জিতেছিলেন রিকি পন্টিংরা। দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা, তারা জিতেছে টানা ১৭ ম্যাচ। তাই পুরুষ ও নারী ক্রিকেট মিলে অস্ট্রেলিয়া নারী দলের কীর্তি এখন দ্বিতীয় স্থানে। তাদের চেয়ে বেশি একটানা জয় পেয়েছে শুধু তাদেরই পুরুষ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন