Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

শেষ ওভার রোমাঞ্চ হারল যুবারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত খেলছে বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচের মধ্যে প্রথম তিন ওয়ানডে জিতে আগেভাগেই সিরিজ নিশ্চিত করে ফেলে তারা। আরেকটি জয়ের মঞ্চ তৈরী করেও হার মেনেছে যুবদল। দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটে গড়ে ২৯৫ রানের সংগ্রহ গড়ে যুবারা। তবে সেই পুঁজিও যথেষ্ট হয়নি। ম্যাচটি ৪ উইকেটে হেরে গেছে।
বাংলাদেশের ছয় টপ অর্ডারের চারজনই পেয়েছেন ফিফটি। দুই ওপেনারের মধ্যে তানজিদ হাসান ৫১ আর পারভেজ হোসেন ইমন করেন ৫৫ রান। মাহমুদুল হাসান জয় (১৩) আর শাহাদাত হোসেন (১২) ইনিংস বড় করতে না পারলেও পরের দুই ব্যাটসম্যান আবার করেছেন ফিফটি। তৌহিদ হৃদয় ৭৭ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৭৩ রান। অধিনায়ক আকবর আলি খেলেন ঝড়ো এক ইনিংস। ৪৪ বলে গড়া তার ৬৬ রানের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার।

জবাবে ৯ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে বড় কয়েকটি জুটি গড়ে ম্যাচ বের করে নেয় নিউজিল্যান্ডের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন এফ লেলম্যান। ইনিংসের ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় স্বাগতিকরা। বাংলাদেশের সবচেয়ে সফল বোলার আসাদুল্লাহ গালিবও ৩ উইকেট নিতে খরচা করেছেন ৭৮ রান।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৯৫/৮ (তানজিদ ৫১, পারভেজ ৫৫, মাহমুদুল ১৩, শাহাদাত ১২, হৃদয় ৭৩, আকবর ৬৬; ফিল্ড ১/৬৩, হ্যানকক ৩/৭৩, টাশকফ ২/৩৯, ম্যাকেঞ্জি ১/৪৫, অশোক ১/৩৪)। নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল : ৪৯.১ ওভারে ২৯৬/৬ (হোয়াইট ৪৫, লেলম্যান ৭৬, ক্লার্ক ৩৪, টাশকফ ৬৬*, অশোক ২৪*; শরিফুল ১/৪১, অভিষেক ১/৪৮, গালিব ৩/৭৮)। ফল : নিউজিল্যান্ড ৪ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন