Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্রাজিলে ছন্দে ফেরার ম্যাচ নেইমারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

প্রীতি ম্যাচকে সামনে রেখে ব্রাজিলের অনুশীলনে যোগ দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। সেনেগাল ও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে ব্রাজিলের সব খেলোয়াড়ের সঙ্গে অনুশীলনে একই ছাতার নিচে এসেছেন এই ফরোয়ার্ড।

সেনেগালের বিপক্ষে আজ মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তারপর ১৩ অক্টোবর ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়ার বিপক্ষে খেলবে সেলেসাওরা। সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি।

এই দুই ম্যাচকে সামনে রেখেই ক্লাব ছেড়ে জাতীয় দলে একত্রিত হয়েছেন ব্রাজিলের খেলোয়াড়রা। গত সোমবার দলের সঙ্গে যোগ দিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস আর এডারসন। প্যারিস সেন্ট জার্মেইয়ের নেইমারের সঙ্গে আগেই দলে যোগ দিয়েছেন থিয়াগো সিলভা আর মারকুইনহস, লিভারপুলের রবার্তো ফিরমিনো আর ফ্যাবিনহো। ক্লাল্লাঙ্গ ফুটবল হাবে পরশু অনুশীলন করেছেন লুকাস পিকুয়েতা, কাসেমিরো, ফিলিপ কৌতিনহো আর এডের মালিতাও, রিচার্লিসনও।
প্রীতি ম্যাচের আগে প্রেস কনফারেন্সে মার্কুইনহিস বলেন, ‘খেলোয়াড়রা জাতীয় দলের হয়ে খেলতে যান, ক্লাব কোচ আর সমর্থকরা হয়তো পছন্দ করেন না। তবে আমাদের জাতীয় দলের কোচ তিতের কথাও তো ভাবতে হবে। জাতীয় দলে তিনি কিভাবে দলের খেলোয়াড়দের পরীক্ষা আর একতাবদ্ধ করবেন? তাই তো এমন প্রীতি ম্যাচ দরকার।’

গত সেপ্টেম্বরে হঠাৎই ছন্দপতন ঘটে আর্জেন্টিনাকে হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হওয়া ব্রাজিলের। সে মাসে খেলা পর পর দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ২-২ ড্র আর পেরুর কাছে ১-০ ব্যবধানে হারের ক্ষত নিয়ে মাঠ ছাড়তে হয় পেলের উত্তরসূরিদের। কলম্বিয়ার বিপক্ষে থাকলেও ইনজুরির কারণে পেরু ম্যাচে খেলা হয়নি দলের সবচেয়ে বড় তারকা নেইমারের। চোটের প্রভাব কাটিয়ে ঘরোয়া লিগে ছন্দে ফিরেছেন ব্রাজিলের পোস্টারবয়। সেই ধারা ধরে রাখতে সেনেগাল ম্যাচেও জ্বলে উঠবে বলে বিশ্বাস ব্রাজিল কোচ তিতের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

৩০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন