Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্যাটিং বিপর্যয়ে ‘এ’ দলের বড় হার

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা উড়ে গিয়ে শুরুটা ভীষণ বাজে হয়েছে আফিফ হোসেনদের। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে মাত্র ১১৬ রানে অলআউট হয়েছে গেছে বাংলাদেশ ‘এ’ দল। ম্যাচ হেরেছে বড় ব্যবধানে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দলকে ১৪৫ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা।

গতকাল টস জিতে ব্যাট করতে গিয়ে শুরুতেই নাঈম শেখকে হারায় ‘এ’ দল। দলের ৫২ রানে ফিরে যান আরও ২৩ বলে ২৪ করা নাজমুল হোসেন শান্ত। এনামুল হক বিজয় ফেরেন ১০ বলে ৫ করে। সাইফ হাসান দেখাচ্ছিলেন লড়াইয়ের আভাস। কিন্তু থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি তিনিও।

৪৭ বলে ৩২ করা সাইফ কাবু হন আকিলা আপনসোর বলে। ৭৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। উইকেট পতনের ধারা তবু থামেনি। অধিনায়ক মোহাম্মদ মিঠুন থিতু হয়ে পড়েছিলেন। কিন্তু আসান প্রিয়ঞ্জনের অফ স্পিনে ক্যাচ উঠিয়ে শেষ হয় তার ২১ রানের ইনিংস। ১৮ বলে মাত্র ১১ রান করে ফেরেন আফিফ হোসেনও। অফ স্পিনার প্রিয়ঞ্জনই ব্যাটসম্যানদের কাবু করেছেন বেশি। মাত্র ৪.৩ ওভার বল করে ১০ রানেই তিনি নেন ৪ উইকেট।

১১৭ রানের মামুলি লক্ষ্যে নেমে শুরুতেই দুই লঙ্কান ওপেনারকে তুলে নিয়েছিলেন আবু হায়দার রনি আর আবু জায়েদ রাহি। । এরপর থিতু হওয়া কামিন্ডু মেন্ডিসকে ছেঁটে ফেলেন মেহেদী হাসান রানা। তবে এরপর আর কোন সংকটে পড়েনি তারা। বোলিংয়ে ঝলক দেখানোর পর অধিনায়ক প্রিয়ঞ্জন ব্যাট হাতেও ছিলেন ভরসার নাম। প্রিয়মাল পেরেরাকে নিয়ে আর কোন উইকেট না হারিয়েই দলকে কাক্সিক্ষত ঠিকানায় পৌঁছে দেন তিনি। ৩ চার ২ ছক্কায় ৬২ বলে ৫০ করে অপরাজিত থাকেন প্রিয়ঞ্জন। পেরেরা অপরাজিত থাকেন ২৪ রানে।

বাংলাদেশ ‘এ’ দল : ৩৩.৩ ওভারে ১১৬ (সাইফ ৩২, নাঈম ২, শান্ত ২৪, এনামুল ৫, মিঠুন ২১, আফিফ ১১, আরিফুল ৫, সানজামুল ৬*; ফার্নান্দো ১/২০, করুনারতেœ ২/১৭, প্রিয়াঞ্জন ৪/১০, আমিলা ১/২৯, রমেশ মেন্ডিস ২/১৭)। শ্রীলঙ্কা ‘এ’ দল : ২৫.৫ ওভারে ১২০/৩ (সান্দুন ১৬, কামিন্দু ২৩, প্রিয়াঞ্জন ৫০*, পেরেরা ২৪*; রনি ১/১৪, রাহী ১/১৯, রানা ১/২৪, আফিফ ০/৭, আরিফুল ০/২৮)। ফল : শ্রীলঙ্কা ‘এ’ দল ৭ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং বিপর্যয়
আরও পড়ুন