Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

খুলনায় হত্যা মামলা ২ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

খুলনার সরকারি বিএল কলেজের ছাত্র আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। মামলার ১৪ আসামির মধ্যে ১২জনকে খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামিরা হলেন-আরিফ শেখ (২৮), রহমত (২২)। খালাসপ্রাপ্তরা হলেন- কাশেম (২৫), আবুল হোসেন (৪০), আবুল হাসান (৪০), আবু হানিফ (৩৬), পুলিশ কনেস্টবল মো. গোলাম মোস্তফা ওরফে বিপ্লব (৪৫), বাবু (২৫), ইউসুফ (২৪), জসিম (৩২), বাবু (২৫), জুয়েল ওরফে কসাই জুয়েল (৩০), মো. শহিদুল ইসলাম (৫০) ও এনামুল শেখ ওরফে ইমা (২৬)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে দেয়ানা উত্তরপাড়া হাসপাতাল মোড় এলাকায় নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় শিবলুকে। স্বাক্ষী ও তদন্তে আসামিরা ঘটনার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে (চার্জশিট) এজাহারভুক্ত ১৪ জনের সবাইকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া অভিযোগপত্রে ৪২ জনকে সাক্ষী করা হয়েছে। তাদের স্বাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক এ রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

৩০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন