Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

দুই জেলায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

বজ্রপাতে দুই জেলায় গতকাল ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নোয়াখালীতে দুই রাখাল, পটুয়াখালীতে পৃথক ঘটনায় দুইজন।

নোয়াখালী : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বজ্রপাতে দুই রাখালের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে উপজেলার বুড়িরচর ইউনিয়নে বড়দৈইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বড়দৈইল গ্রামের কামাল উদ্দিনের ছেলে মো. কামরুল ইসলাম (৪০) ও একই গ্রামের জয়নাল আবদীনের ছেলে মো. আবুল কালাম (৫০)। তারা একে অপরের প্রতিবেশী।

স্থানীয়রা জানান, কামরুল ও কালাম প্রতিদিনের মতো সকালে বিলের মধ্যে গরুর খাদ্য সংগ্রহ করতে যান। বেলা ১১টার দিকে হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
পটুয়াখালী : পটুয়াখালীতে পৃথক বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। তারা হলেন-গলাচিপার কৃষক আনসার মৃধা (৫৫) ও কলাপাড়ার ভ্যানচালক আলাউদ্দিন সিকদার (৪৫)। এছাড়া আহত হয়েছেন আরও দুইজন। তারা হলেন- চরবিশ্বাস ইউনিয়নের বাসিন্দা আফছার মৃধা (২২) ও কলাপাড়ার ভ্যানশ্রমিক মিলন খান। বুধবার সকাল ১০টায় চরবিশ্বাস ইউনিয়নে এবং লালুয়া ইউনিয়নের মহল্লাপাড়া গ্রামে বজ্রপাতের এ ঘটনা ঘটে।

গলাচিপার চরবিশ্বাস ইউনিয়নের চেয়ারম্যান জানান, সকালে বজ্রসহ বৃষ্টি হচ্ছিল। ওই সময় দুই নম্বর ওয়ার্ডের মেম্বারের ভাই কৃষক আনসার ঘাস কেটে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এছাড়া আফছার মৃধা নামে আহত এক যুবককে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপরদিকে, কলাপাড়ার লালুয়া ইউনিয়নের মহল্লাপাড়া গ্রামের বাসিন্দা জানান, সকাল ৮টার দিকে আলাউদ্দিন সিকদার বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হচ্ছিলেন। এ সময় বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় কলাপাড়া হাসপাতাল নিয় গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ