Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে মিথ্যা মামলা দায়ের করায় বাদীর কারাদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ৩:৩১ পিএম

বরিশালের বাকেরগঞ্জে ধর্ষণের মিথ্যা মামলা দায়ের করায় বাদীকে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের দণ্ডাদেশ দেয়া হয়েছে। বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ অভিযুক্তের অনুপস্থিতে গত বুধবার বিকেলে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি লাকী বেগম বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়নের বলইকাঠী গ্রামের রফিক সিকদারের মেয়ে। তার দায়েরকৃত মামলা খারিজ হওয়ার পর ওই মামলার প্রধান আসামি আমিনুল সিকদার বাদী হয়ে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১১ সালের ২ জুলাই লাকী বাদী হয়ে আমিনুলকে অভিযুক্ত করে ধর্ষণ মামলা দায়ের করেন। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের কোনো আলামত না পাওয়ায় ২০১৩ সালের ২৭ মার্চ তদন্ত কর্মকর্তা বাকেরগঞ্জ থানার এসআই নজরুল ইসলাম ট্রাইব্যুনালে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে মামলাটি খারিজ হয়ে যায়।

এরপর ওই বছরের ২১ জুন আমিনুল সিকদার বাদী হয়ে মিথ্যা ধর্ষণ মামলার প্রতিকার চেয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে লাকী ও তার বাবা রফিকসহ ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইবুনালের বিচারক মিথ্যা ধর্ষণ মামলার বাদী লাকীকে উপরোক্ত দণ্ডাদেশ দেন এবং অপর ৩ জনকে বেকসুর খালাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ