Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খুলনায় জুট মিলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত, ব্যবস্থাপকের জামিন নামঞ্জুর

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ৪:৫৮ পিএম

খুলনায় বাতিল হওয়া পাট পন্যের ওজনে কারচুপি করে প্রায় সাড়ে ৭ কোটি টাকা আত্মসাতের মামলায় খালিশপুর জুট মিলের ব্যবস্থাপক (উৎপাদন) লিয়াকত হোসেনের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে খুলনার সিনিয়র স্পেশাল জজ আদালতে জামিনের আবেদন করলে বিচারক মো. শহীদুল ইসলাম জামিন না-মঞ্জুর করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পিপি খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ২৬ সেপ্টেম্বর জামিনের আবেদন করলে ওই দিন জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করা হয়।
জানা যায়, খুলনার প্লাটিনাম জুবলি জুট মিলস্ লিমিটেড’র ব্যবস্থাপক হিসেবে দায়িত্বে পালনকালে লিয়াকত হোসেন মিলের ওয়েস্টেজ রোলের (বাতিল হওয়া পাট পন্য) ওজনে কারচুপি করে অনুমোদিত ঘাটতির তুলনায় বেশি ঘাটতি দেখিয়ে ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ২৭৭ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৬ সালের ৯ ডিসেম্বর খালিশপুর থানায় মামলা করে দুদক (জিআর-৪০/১৬)।
মামলার অন্য আসামীরা হচ্ছেন- বাংলাদেশ পাটকল করপোরেশনের মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) মো. জাহাঙ্গীর হোসেন ও বিজেএমসি আঞ্চলিক কার্যালয় খুলনার ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভূঁইয়া। গত ২৬ আগষ্ট মামলায় তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দিয়েছে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন নামঞ্জুর

২৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ