Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

৪৭ বছরে ভারতকে যা দিয়েছি তারও একটা হিসাব নেওয়া দরকার: জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ৭:০৪ পিএম

‘১৯৭১ সালে ভারত আমাদের সহযোগিতা করেছে, তা আমরা সারাজীবন মনে রাখবো। কিন্তু তাদের নয় মাসের সাহায্যের বিনিময়ে আমরা তো সারাজীবন তাদেরকে দিয়ে যেতে পারবো না। গত ৪৭ বছরে আমরা ভারতকে যা দিয়েছি তারও একটা হিসাব নেওয়া দরকার।’- আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতের সাথে সম্পাদিত ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবিতে আয়োজিত মানববন্ধনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেছেন।

তিনি বলেন, বাংলাদেশের সব সমস্যার মূল সৃষ্টিকারী দেশ ভারত। এই দেশটিই সব সমস্যা একের পর এক তৈরি করছে। মনে হতে পারে, রোহিঙ্গা সমস্যা মিয়ানমার করেছে, কিন্তু না। রোহিঙ্গা সমস্যার মূল সৃষ্টিকারী হচ্ছে ভারত।

তিনি আরো বলেন, বর্তমান সরকার সব সময় মানবতার কথা বলে। কিন্তু দেশে মানবতা কোথায়? গণতন্ত্র নাই, মানুষের অধিকার নাই, ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে হয়ে যায়। স্বাধীনভাবে কথা বলার অধিকার নাই, স্বাধীনভাবে কথা বললেই বুয়েটের ছাত্রের মত পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়।

তিনি বলেন, ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচিত হবে। সন্ত্রাসী দল হিসেবে ছাত্রলীগ জাতির জন্য কখনোই মঙ্গলজনক না। এ সময় তিনি বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিনডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজি মো. নজরুল, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ফরিদ উদ্দিন, ইউনছ মৃধা, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, সংগঠনের ঢাকা মমহানগর সদস্য সচিব কে এম রকিবুল ইসলাম রিপন ও ন্যাপ ভাসানীর মহাসচিব মো. গোলাম মোস্তফা আকন্দ প্রমুখ।



 

Show all comments
  • স্বাধীনতা ১০ অক্টোবর, ২০১৯, ১১:৫২ পিএম says : 0
    ভারত স্পেস পাওয়ার হলেও বাংলাদেশের কোনো লাভ নাই. উদাহরণ: যদি ভুটান বাংলাদেশের দিকে একটা মিসাইল নিক্ষেপ করে ভারত একটা এন্টি মিসাইল খরচ করে আমাদের রক্ষা করবেনা. তবে ভয় পাবেননা, কারণ আমাদের আছে আল্লাহ. ভারত বাংলাদেশের কোনো ক্ষতি করতে পারবেনা. বাংলাদেশের ক্ষতি করে শুদু আওয়ামী লীগ
    Total Reply(0) Reply
  • পিন্টু ১০ অক্টোবর, ২০১৯, ১০:৪৩ পিএম says : 0
    ভারত ৪৭ বছরে বাংলাদেশের টাকা নিয়ে স্পেস পাওয়ার হইছে, ভারত বাংলাদেশের মানুষদের বানাইছে ইয়াবা খোর, ফেঞ্চি খোর, হেরোইন খোর এবং গাঞ্জা খোর.
    Total Reply(0) Reply
  • স্বাধীনতা ১০ অক্টোবর, ২০১৯, ১১:৫২ পিএম says : 1
    ভারত স্পেস পাওয়ার হলে বাংলাদেশের কোনো লাভ নাই. উদাহরণ: যদি ভুটান বাংলাদেশের দিকে একটা মিসাইল নিক্ষেপ করে ভারত একটা এন্টি মিসাইল খরচ করে আমাদের রক্ষা করবেনা. তবে ভয় পাবেননা, কারণ আমাদের আছে আল্লাহ. ভারত বাংলাদেশের কোনো ক্ষতি করতে পারবেনা. বাংলাদেশের ক্ষতি করে শুদু আওয়ামী লীগ
    Total Reply(0) Reply
  • স্বাধীনতা ১০ অক্টোবর, ২০১৯, ১১:৪৬ পিএম says : 0
    ভারত স্পেস পাওয়ার হলে বাংলাদেশের কোনো লাভ নাই. উদাহরণ: যদি ভুটান বাংলাদেশের দিকে একটা মিসাইল নিক্ষেপ করে ভারত একটা এন্টি মিসাইল খরচ করে আমাদের রক্ষা করবেনা. তবে ভয় পাবেননা, কারণ আমাদের আছে আল্লাহ. ভারত বাংলাদেশের কোনো ক্ষতি করতে পারবেনা.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ চৌধুরী

২১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ