Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সুগন্ধায় চার হাজার মিটার কারেন্ট জাল জব্দ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ ধরার সময় ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে চার হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে জেলা পুলিশ ও মৎস্য বিভাগ। বৃহস্পতিবার সকালে সুগন্ধা নদীতে অভিযানে নামে মৎস্য বিভাগ। এ সময় এক হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযান টের পেয়ে নদীতে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা। এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. বশির গাজীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সকাল থেকে দুপুর পর্যন্ত সুগন্ধা নদীতে অভিযান চালায়। এসময় জেলেদের ৮টি নৌকা জব্দ করা হয়।

অপরদিকে বুধবার রাত ১টার দিকে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে সুগন্ধা নদীতে অভিযান চালায় জেলা পুলিশ। এসময় তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জালগুলো সকাল ১১টার দিকে নলছিটি উপজেলা মৎস্য কার্যালয়ের সামনে পুড়িয়ে ফেলা হয়।

পৃথক এ অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, সহকারী কমিশনার (ভূমি) শাখাওয়াত হোসেন ও নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তা রমনি কান্ত মিস্ত্রি।
অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার

ঝালকাঠির নলছিটি উপজেলার বহরমপুর এলাকায় সুগন্ধা নদীর তীর থেকে বুধবার রাতে অজ্ঞাত এক যুবতীর মাথা বিহীন লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় এক যুবক নদীতে লাশ ভাসতে দেখে ৯৯৯ ফোন করলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার জানান, ১০-১২ দিন আগে এই যুবতীর মাথা কেটে হত্যা করে লাশ নদীতে ফেলে দেওয়া হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তাঁর পায়ে একটি নুপুর রয়েছে। লাশ উদ্ধার করে আজ বৃহস্পতিবার সকালে ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন