Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

স্তন ক্যান্সার সচেতনতায় সাতক্ষীরায় শোভাযাত্রা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

‘শ্রেষ্ঠ খাবার মায়ের দুধই সব শিশুকে তাই খাওয়াই, স্তন ক্যান্সারের ঝুঁকি কমাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্তন ক্যান্সার সচেতনতা দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরায় গোলাপী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোটারি ক্লাব অব সাতক্ষীরা ও ক্যানসার কেয়ার এন্ড ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে দিবসটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা পৌরসভা থেকে একটি বর্ণাঢ্য গোলাপী শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি ও ক্যানসার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ফখরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, বাংলাদেশ ক্যানসার সোসাইটির সভাপতি ডা. মোল্যা ওবায়দুল্লাহ বাকী, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. মুকিতুল হুদা, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) সাতক্ষীরার সভাপতি ডা. মোখলেছুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, রোটারি ক্লাব অব সাতক্ষীরা’ সভাপতি মীর মোশারফ হোসেন মন্টু,সমাজ সেবক আবুল কালাম বাবলা, ইএইচআরডি ক্যানসার সার্পোট সেন্টার ঢাকার নির্বাহি পরিচালক রাকেয়া রুমি প্রমুখ।

বক্তারা বলেন, স্তন ক্যান্সার রোধে জনসচেতনতার বিকল্প নেই। মানুষ যদি প্রাথমিক পর্যায়ে রোগের আলামত দেখে ডাক্তারের শরনাপন্ন হন, তাহলে স্তন ক্যান্সার চিকিৎসার মাধ্যমে ভাল করা সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন