Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

কেরামত হাওলাদার হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদন্ড

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কেরামত হাউলাদার হত্যা মামলায় ৭ জনের ফাঁসির রায় দিয়েছে জেলা ও দায়রা আদালত। আদালতের বিজ্ঞ বিচারক মো, সেলিম মিয়া গতকাল সকাল সাড়ে ১১ টায় এ রায় দেন। রায় দেওয়ার সময় দুই আসামি পালতক রয়েছে বাকিরা আদালতে উপস্থিত ছিল।

রায়ে দন্ডপ্রাপ্ত আসামিরা হলো, তোফা মোল্লা (২৬), পলাশ ফকির(৩২), সিদ্দিক খালাসী (৩২), এরশাদ মাতুব্বর (২৭), সবুজ ওরফে সিরাজ (২৭), নাঈম মাতুব্বর (৩৫) ও অনু মোল্লা (৩৫)। এরমধ্যে সবুজ ও নাঈম পালাতক রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৫ ডিসেম্বরে ভাঙ্গা উপজেলার সাকিলদিয়া দিঘরকান্দা বিলের আকরাম মল্লিকের পুকুর হতে পিকআপ চালক কেরামতের হাত, পা বাধা অবস্থায় গলা ও পেট কাটা লাশ উদ্ধার করে পুলিশ। ঐদিনই মৃতের ভাই ইকরাম হাউলাদার ভাঙ্গা থানায় অজ্ঞাতনামা কয়েকজনের নামে মামলা করলে মামলার তদন্তকারী কর্মকর্তা তোফাকে আটক করলে সে হত্যাকান্ডে জড়িত বলে জানায়। এসময় সে জানায়, হত্যাকান্ডে আরো ৬ জন জরিত। তার দেওয়া তথ্য মতে বাকী চারজনকে আটক করলেও বাকিরা পালাতক রয়েছে। মামলার যাবতীয় প্রমানাদি শেষে আদালতের বিচারক এ রায় প্রদান করেন। এ ছাড়া বিজ্ঞ বিচারক আসামীদের প্রত্যেককেই দশ হাজার করে টাকা জরিমানার রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন