Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমির স্বপ্ন টিটু, হিমেলদের

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন ফেডারেশন কাপের প্রথম কোয়ার্টার ফাইনাল আজ। এ ম্যাচে মাঠে নামছে গত আসরের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও চ্যাম্পিয়নশিপ লিগ রানার্স আপ আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল পৌনে চারটায় ম্যাচটি শুরু হবে। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।
এবারের ফেডারেশন কাপে দুর্দান্ত আরামবাগ। তারা টুর্নামেন্টের ‘এ’ গ্রæপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে এসেছে। গ্রæপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আরামবাগ হারিয়েছে ঢাকা আবাহনী লিমিটেডকে। যদিও দ্বিতীয় ম্যাচে ক্লাব পাড়ার দলটি ফেনী সকারের সাথে ড্র করেছে। এক জয় ও এক ড্র’তে আরামবাগ ৪ পয়েন্ট পেয়ে কোয়ার্টার ফাইনালে আসলেও ‘সি’ গ্রæপ থেকে ৩ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা প্রথম ম্যাচে উত্তর বারিধারাকে বড় ব্যবধানে হারায়। গ্রæপের শেষ ম্যাচে শেখ জামাল হেরে যায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের কাছে। ফলে গ্রæপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে উঠে অভিজাত পাড়ার দলটি।
আজ শেখ জামালকে হারিয়ে সেমিফাইনালে খেলে ইতিহাস সৃষ্টি করতে চায় জায়ান্ট কিলার খ্যাত আরামবাগ। কারণ এর আগে ফেডারেশন কাপের শেষ চারে খেলা হয়নি তাদের। অন্যদিকে শেখ জামালের লক্ষ্য জয় পেয়ে সেমিফাইনালে উঠা। সেমিফাইনাল বাধা টপকে ফাইনালে খেলাই শুধু নয়, তারা শিরোপা ধরে রাখতে। ম্যাচকে সামনে রেখে গতকাল বিকালে অনুশীলন করেছে দু’দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফে আরামবাগ ও ধানমন্ডিস্থ নিজ মাঠে শেখ জামাল অনুশীলনে ঘাম ঝরায়।
শেখ জামালের সিনিয়র খেলোয়াড়দের মধ্যে অন্যতম গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। কোয়ার্টার ফাইনালে আরামবাগের বিপক্ষে জয় পেতে আশাবাদী তিনি, ‘আরামবাগ যে ভালো দল সেটা তারা স্বাধীনতা কাপেও প্রমাণ দিয়েছে। আর ফেডারেশন কাপে তো গ্রæপ পর্বে চ্যাম্পিয়ন হয়েছে। তারুণ্যে নির্ভর এই দলটি ঢাকা আবাহনীর মতো শক্ত প্রতিপক্ষকে হারিয়েছে। তবে আমরাও চেয়ে পিছিয়ে নেই। বড় জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছি। যদিও গ্রæপের শেষ ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে এগিয়ে থেকেও হেরেছি। আমি ওই হার ভুলে গিয়ে কোয়ার্টার ফাইনালে জিততে চাই। আশাকরি সতীর্থরা সমর্থকদের হতাশ করবে না। অনুশীলন ভালোই হয়েছে। আমার দলে কোনো ইনজুরি সমস্যা নেই।’
আরামবাগের কোচ সাইফুল বারী টিটুর চোখে জামাল বধের স্বপ্ন। তিনি চান পেশাদার লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে তার দল সেমিফাইনালে খেলুক। কাল অনুশীলনের ফাকে টিটু বলেন, ‘শেখ জামাল নিঃসন্দেহে সেরা দল। ওদের বিপক্ষে জিততে হলে আমাদের ভালো ফুটবল খেলতে হবে। কোনো ভুল করা চলবে না। গোলের চেষ্টা থাকবে আমাদের। গোল না পেলে চেস্টা করতে হবে প্রতিরোধ গড়ে ম্যাচটিকে অন্তত টাইব্রেকার পর্যন্ত টেনে নেয়া।’ তিনি আরো বলেন, ‘ শেখ জামালের দুই বিদেশী ল্যান্ডিং এবং ওয়েডসনকে আটকানোর সব পরিকল্পনা মাথায় নিয়েই আমরা খেলতে নামব। ঘরোয়া লিগে ওদের মতো সেরা পারফরমার বর্তমানে নেই। ওরা যে কোনো ম্যাচ ঘুরিয়ে দেয়ার জন্য যথেষ্ট। তাই বলে আমরা হাল ছেড়ে দেবো না। নিজেদের সেরাটা দিয়েই আমার ছেলেরা জয় তুলে নেবে, এটা আশা আমার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমির স্বপ্ন টিটু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ