Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নতুন হুঙ্কার অমিত শাহর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

আগামী লোকসভা নির্বাচনের আগেই ভারতে অবস্থান করা প্রতিটি অবৈধ অনুপ্রবেশকারীকেই তাদের নিজেদের দেশে ফেরত পাঠানো হবে বলে ফের একবার হুঙ্কার দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হরিয়ানায় আসন্ন বিধানসভার নির্বাচনের আগে বুধবার মেহামে এক জনসভা থেকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবৈধ অনুপ্রবেশ এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) চালু করা-উভয়ই বিজেপির প্রথম অগ্রাধিকার। ২০২৪ সালে আমরা যখন আবার আপনাদের কাছে ভোট চাইতে আসবো, আমি বলতে চাই যে তার আগে দেশ থেকে প্রত্যেক অনুপ্রবেশকারীদের উৎখাত করে তাদের দেশে ফেরত পাঠাবো। আসামে এনআরসি বিতর্ক নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭০ বছর ধরে এই অনুপ্রবেশকারীরাই আপনাদের নিরাপত্তাকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে। বিজেপি সরকার অঙ্গীকারবদ্ধ যে এনআরসির মাধ্যমে দেশের প্রতিটি কোণ থেকে সমস্ত অনুপ্রবেশকারীদের দেশ ছাড়া করবে। এনআরসি ইস্যুতে কংগ্রেস এবং স্থানীয় কংগ্রেস প্রার্থী রণদীপ সিং সুরজেওয়ালার সমালোচনা করে তিনি জনতার উদ্দেশ্যে বলেন, এই অনুপ্রবেশকারীদের উৎখাত করা উচিত কি না? আপনারাই কংগ্রেসকে জিজ্ঞাসা করুন তারা কেন এনআরসি’র বিরোধিতা করছে, তারা কেন জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ও ৩৫এ ধারা প্রত্যাহার ও তিন তালাক প্রথা বিলোপের বিরোধিতা করছে? পিটিআই, টিওআই।



 

Show all comments
  • গনতন্ত্র ১১ অক্টোবর, ২০১৯, ৮:২৫ এএম says : 0
    “যখন ওরা গিয়েছে তখন পূর্ব পাকিস্তান থেকে গিয়েছে , স্বাধীন বাংলাদেশ নূতন দেশ এদেশে পাঠাবে কোন আন্তজাতিক আইনে ? কাকে কি শিখায় ৷গাজা নেশা ছুটিয়ে দেব ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন