Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

আবরার খুনিদের দ্রুত বিচার কার্যকর করতে হবে

আজ বাদ জুমা বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

সাধারণ নিরাপরাধ মানুষ হত্যার রাজনীতি বন্ধ করতে হবে। অবিলম্বে আবরারের খুনিদের দ্রুত বিচার কার্যকর করতে হবে। দেশে চরম অস্থিরতা বিরাজ করছে। কোথা শান্তি নেই, নিরাপত্তা নেই। জান-মাল, ইজ্জত আব্রুর নিশ্চয়তা নেই। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেছেন। এছাড়া, বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদ এবং ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে চরম অস্থিরতা বিরাজ করছে। জান মাল ইজ্জত আব্রæর নিশ্চয়তা নেই। পীর সাহেব চরমোনাই বলেন, দেশের জনগণ এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে দিনাতিপাত করছে। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। এর আশু সমাধান প্রয়োজন। গতকাল সকালে বরিশালের চরমোনাই মাদরাসায় বিভিন্ন পেশার মানুষের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
তিনি বলেন, দেশের দুর্বল পররাষ্ট্রনীতির কারণে বার বার ভারতের কাছে দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দেয়া হচ্ছে। তিনি দেশের স্বার্থবিরোধী যে কোন চুক্তি বাতিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বাংলাদেশ খেলাফত আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবিব করে বলেন, দেশে গুম, খুন, নির্যাতন ও রাজনৈতিক প্রতিহিংসার বলি হচ্ছে সাধারন জনগণ। ঈমানদার নামাজী ছাত্রদেরকে পিটিয়ে মারছে ছাত্রলীগ। কবে শেষ হবে ১/১১ এর লগি বৈঠার রাজনীতি? আর কত মরবে মানুষ? এ অরাজকতা আর বরদাশত করা যায় না। সাধারণ নিরাপরাধ মানুষ হত্যার রাজনীতি বন্ধ করতে হবে। অবিলম্বে আবরারের খুনিদের দ্রæত বিচার কার্যকর করতে হবে। গতকাল সকালে মারকাজুল খেলাফত কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আ’মেলার মাসিক বৈঠকে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ফিরোজ আশরাফী।
বাংলাদেশ ন্যাপ
বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, ভিন্নমত প্রকাশ করলেই কাউকে পিটিয়ে হত্যার লাইসেন্স ছাত্রলীগকে কে দিয়েছে ? বুয়েটে যখন আবরার ফাহাদ মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনা কেউ মেনে নিতে পারে না। তিনি অনতিবিলম্বে আবরার ফাহাদের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
গতকাল বৃহস্পতিবার শহীদ জেহাদ দিবস উপলক্ষে দৈনিক বাংলা মোড়ে স্মৃতি স্তম্ভে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন , ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, মো. কামাল ভূঁইয়া ও মো. শহীদুননবী ডাবলু।
নেজামে ইসলাম পার্টি

বাংলাদেশ নেজামে ইসলাম পাটির সভায় আবরার ফাহাদ হত্যাকান্ডের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলা হয়েছে যে, অতীতে পৈশাচিক মনোবৃত্তি চরিতার্থকারীদের উত্তসূরীরাই যে এধরনের জঘন্য কাজের পুনরাবৃত্তি ঘটিয়েছে, তা আর বলার অপেক্ষা রাখেনা। বুয়েট এলাকায় এধরনের ঘটণা সংঘটিত হওয়ায় দেশবাসি বিস্ময়ে হতাশ, হতবাক ও ক্ষুব্ধ। এধরনের অনাকাংখিত ও হৃদয়বিদারক ঘটণায় দেশের ছাত্রসমাজ জীবনের নিরাপত্তাহীনতায় শংকিত। শিক্ষাঙ্গন আজ সন্ত্রাসী ও মাস্তানদের অভয়ারণ্যে ও স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে।
পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে ও মহাসচিব মুফতি আবদুল কাইয়ূমের সঞ্চালনায় পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার বিকেলে নেজামে ইসলাম পার্টি আয়োজিত ”আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই” শীর্ষক অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ার , মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মাওলানা একেএম আশরাফুল হক, কামালপাশা বাদশাহ দোজা ইসলামী ছাত্র সমাজের সভাপতি মোঃ নুরুজ্জামান ।
ইসলামী আইনজীবী পরিষদ
বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি এডভোকেট লুৎফুর রহমান শেখ, সেক্রেটারী জেনারেল এডভোকেট শওকত আলী হাওলাদার, জয়েন্ট সেক্রেটারী এডভোকেট মাওলানা মুহিব্বুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোহাম্মদ হানিফ এক যৌথ বিবৃতিতে বলেছেন, মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগের সন্ত্রাসীদের নির্মম নির্যাতনে হত্যার ঘটনা ইতিহাসের সকল রেকর্ড ভঙ্গ করেছে। আইনজীবী নেতৃবৃন্দ অবিলম্বে আবরার ফাহাদের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ