Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নাজির আলমগীরের আবেদন হাইকোর্টে খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নোয়াখালি জেলা আদালতের নাজির মো. আলমগীর হোসেনের ব্যাংক হিসাব জব্দের আদেশ প্রত্যাহারের আবেদন খারিজ হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের ডিভিশন বেঞ্চ খারিজাদেশ দেন। অবৈধ সম্পদ অর্জন এবং ২৮ কোটি টাকার মানিলন্ডারিংয়ের অভিযোগে দায়ের করা মামলায় নাজিরকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে তার ব্যাংক হিসাব জব্দ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ আদেশ রদ করতে হাইকোর্টে আবেদন করেন নাজির আলমগীর।

দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান জানান, ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং দেশে-বিদেশে ২৮ কোটি টাকার লেনদেনের অভিযোগে আলমগীর হোসেনের বিরুদ্ধে গত ৫ আগস্ট দুটি মামলা করে দুদক। দুই মামলায় গত ৪ সেপ্টেম্বর আলমগীর হোসেনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ দেন নোয়াখালির একটি আদালত। সেই সঙ্গে যে জমি নিয়ে অভিযোগ সেই জমি বিক্রি বা হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়। এ পরিস্থিতিতে মামলা দুটির কার্যক্রম স্থগিত চেয়ে এবং ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেয়ার জন্য হাইকোর্টে পৃথক তিনটি আবেদন করেন আলমগীর হোসেন। এই তিন আবেদনের মধ্যে সম্পদ ও অ্যাকাউন্ট জব্দের আদেশের বিরুদ্ধে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেন আদালত। অপর দুটি আবেদন কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়। ‘ছোট কর্মচারীর বড় দুর্নীতি : জেলা আদালতের নাজিরের ৭ কোটি টাকার সম্পদ!’ শিরেনামে গত ৯ সেপ্টেম্বর জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরপর আলমগীর হোসেন ও তার স্ত্রী নোয়াখালির চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহারকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ