Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

হজ ব্যবস্থাপনাকে নিরাপদও নির্বিঘ্নে করা হয়েছে -সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় হজ ব্যবস্থাপনাকে নিরাপদ ও নির্বিঘœ করা সম্ভব হয়েছে। হজযাত্রীদের জেদ্দায় ৬-৮ ঘন্টার অপেক্ষা ও কষ্ট লাঘব এবং লাগেজ ব্যবস্থাপনা সহজীকরণের লক্ষ্যে সউদী আরবের ইমিগ্রেশন ঢাকায় আমরা সফলভাবে বাস্তবায়ন করা হয়েছে। এতে হজযাত্রীসহ সকলের কাছ থেকে প্রশংসা পেয়েছি।

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আবদুল্লাহ বুধবার রাতে গোপালগঞ্জ আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার আনোয়ার হোসাইন এতথ্য জানিয়েছে।
গোপালগঞ্জ জেলা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব জুলকদর রহমান এর সঞ্চালনা ও জেলা আইজীবী সমিতির সভাপতি এডভোকেট মুন্সী আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় আরও বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ, জেলা পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট।

সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রীকে ক্রেস্ট সম্মাননা পত্র এবং পবিত্র কুরআন শরীফ উপহার দেয়া হয়। প্রতিমন্ত্রী বলেন, এ বছর সারা বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা অত্যন্ত জাঁকজমক ও আনন্দঘন পরিবেশে উদযাপিত হয়েছে। অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীগণ তাদের উৎসব সমূহ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। বাংলাদেশ এখন সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ