Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাপানে জনশক্তি প্রেরণে প্রস্তুত বাংলাদেশ -টোকিওতে প্রবাসীমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:১৬ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাপানের সকল সেক্টরে জনশক্তি প্রেরণে প্রস্তুত বাংলাদেশ। জাপানের শ্রমবাজারের চাহিদা অনুযায়ী বাংলাদেশের কর্মীদেরকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষিত করে তোলা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে জাপানের টোকিওতে ইন্টারন্যাশনাল ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আইএম-জাপান) আয়োজিত বাংলাদেশের অর্থনৈতিক ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী মন্ত্রী একথা বলেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা রাশেদুজ্জামান এতথ্য জানান।
প্রবাসী মন্ত্রী জাপানি নিয়োগকর্তাদের বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের কর্মীরা অত্যন্ত দক্ষ এবং পরিশ্রমী। তারা যেকোনো পরিবেশের সাথে খুব সহজেই মানিয়ে চলতে পারে। ইতোমধ্যে বাংলাদেশি কর্মীরা জাপানের শ্রমবাজারে তাদের সম্ভাবনা ও দক্ষতার প্রমাণ দিয়েছে।
উক্ত সেমিনারে জাপানের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১০০০ শীর্ষ পর্যায়ের কর্মকর্তাগণ অংশ গ্রহণ করেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মন্ত্রীর একন্ত সচিব আহমদ কবীর। এতে আরো বক্তব্য রাখেন, আইএম-জাপানের প্রেসিডেন্ট সাদানুরি সাকামোটো, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, জাপানের ম্যাচিদা হাসপাতালের চীফ ডিরেক্টর কোইসুকো ইরাকো, আইএম-জাপানের এক্সিকিউটিভ চেয়ারম্যান কিয়োই ইয়ানা গিসাওয়া এবং জাপানে নিযুক্ত শ্রম কাউন্সেলর মো. জাকির হোসেন।

 



 

Show all comments
  • Zillur Rahman ১২ অক্টোবর, ২০১৯, ১২:৪৯ পিএম says : 0
    Dear Sir & Madam, I'm working Saudi Arabia since 17 years at hospitality industry (Hotels) currently Saudi government in hospitality industry sector some department 100% Saudization. Now we are become a un-employee. also we are worried what we'll do in our country. If we are get change to work in Japan will be highly appropriate moreover our country will be get benefit. therefore we requesting you if you provide us right person contact address then we'll communicate with them. Thanks... Zillur Rahman
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন