Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্যাসিনো কিং সম্প্রাট আরাম-আয়েশে হাসপাতালে রাখা হয়েছে -ব্যারিস্টার মওদুদ

প্রধানমন্ত্রী স্বার্থ বিসর্জন দিয়েছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:২৬ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আজকের স¤্রাট কিং অব ক্যাসিনো। তাকে ধরা হলো, দুই দিনও জেলে ছিলেন না, তার মধ্যে তাকে আরাম আয়েশের জন্য হাসপাতালে রাখা হলো। আর আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থ থাকার পরও ১ বছর দুই মাস সময় লেগেছে চিকিৎসার ব্যবস্থা করতে। এতেই প্রমাণ করে এই স¤্রাট, খালিদ, শামীম এদের বিচার কোনোদিন বাংলাদেশে হবে না এবং খুব শিগগিরই এরা সরকারের ছত্রছায়ায় তাদের মধ্যে জেলখানা থেকে বেরিয়ে আসবেন। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন।

আবরার হত্যার প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আবরার সরকারি চুক্তির বিষয়ে প্রতিবাদ করেছিল। কিন্তু ছাত্রলীগের কর্মীরা যেভাবে তাকে হত্যা করেছে এতে প্রমাণ হয়, এ সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে। সরকারের কোনো নিয়ন্ত্রণ নাই। তাই এই সরকারের এখন উচিৎ হবে এই মুহূর্তে পদত্যাগ করা। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা।
প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা দেখলাম প্রধানমন্ত্রী আমাদের স্বার্থ বিসর্জন দিয়েছেন। আমাদের জন্য কিছু না এনে ভারতের যা প্রয়োজন সেটা তিনি দিয়ে আসছেন। তিনি বক্তব্যে বলেছেন, বাংলাদেশের কোনো স্বার্থ কোনোদিন তিনি বিসর্জন দেবেন না। মানুষকে এতো বোকা ভাবা তো ঠিক নয়।
বিএনপির এই নীতি নির্ধারক বলেন, ফেনী নদীতে শুষ্ক মৌসুমে এমনিতেই আমাদের দেশে পানির অভাব থাকে। সেখানে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি ভারতে যাবে। অর্থাৎ প্রতিদিন চার লাখ লিটার পানি আমরা ভারতকে দিয়ে দেবো। প্রধানমন্ত্রী বললেন এটা মানবিক কারণে, মানবিক কারণে যদি হয়ে থাকে তাহলে বাংলাদেশের এতগুলো দাবি, তিস্তা নদীর পানিসহ ৫৪টা নদীর পানির হিস্যা আমরা পাইনা কেন?
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, মংলা ও চট্টগ্রাম বন্দর ব্যবহারের জন্য নতুন করে ভারতকে সুযোগ করে দিয়েছেন। উপকূলে এলাকায় রাডার সিস্টেম বসানোর পরিকল্পনা করবে ভারত। এটা কার স্বার্থে, কাদের স্বার্থে? এটা বুঝতে আমাদের কোনো অসুবিধা হওয়ার কথা নয়।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১১ অক্টোবর, ২০১৯, ৬:৪৪ এএম says : 0
    “কাসিনো সম্রাটকে আড়াল করতেই, আরবার হত্যা কান্ড ঘটিয়েছে ৷তাছাড়া দাদার ঘটনাও ভুলে মানুষ আরবার নিয়ে ব্যস্ত থাকবে ৷ এ কালের যুবকরা মৃত লাস ,হিজরা ৷আমাদের ৭১ এর গল্প শুননি ?”
    Total Reply(0) Reply
  • দীনমজুর কহে ১১ অক্টোবর, ২০১৯, ৮:৩১ এএম says : 0
    আপনার কথার যর্থাতা আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ