Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

নেইমারের শততম ম্যাচে ব্রাজিলকে রুখে দিল সেনেগাল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবারের প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এই নিয়ে টানা তৃতীয় ম্যাচেও জয়শূন্য রইলো তিতের দল। সেপ্টেম্বরে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলের ড্র’র পর পেরুর কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

দুই ফরোয়ার্ডের দারুণ বোঝাপড়ায় ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ডান দিক থেকে একজনকে কাটিয়ে দ্রুত এগিয়ে ডি-বক্সে রক্ষণচেরা পাস বাড়ান গাব্রিয়েল জেসুস। বল ধরে কোনাকুনি চিপ শটে গোলরক্ষকের উপর দিয়ে ঠিকানা খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ফামাহা দিদিউয়ের স্পট কিকে সমতায় ফেরে সেনেগাল। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা সাদিও মানে দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে ফাউল করেন মার্কিনিয়োস, পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৬৮তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো ব্রাজিল। তবে নেইমারের দারুণ ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে চলে যায়। ৮৫তম মিনিটে উল্টো গোল খেতে বসেছিল তারা। তবে ডি-বক্সের বাইরে থেকে মানের শট পোস্টে লাগলে ভাগ্যের জোরে বেঁচে যায় ব্রাজিল।

আগামী রোববার আরেক প্রীতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন