Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সান ম্যারিনোর জালে বেলজিয়ামের ৯ গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১১:১৭ এএম

ইউরো-২০২০ বাছাইপর্বে সান ম্যারিনোর জালে গোলোৎসব করেছে বেলজিয়াম। প্রতিপক্ষকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছেন তারা। বিশাল জয়ে প্রথম দল হিসেবে ইউরোতে খেলার টিকিট পেলেন বেলজিয়ানরা।

বৃহস্পতিবার ‘আই’ গ্রুপের এ ম্যাচে প্রথমার্ধে ৬ গোল আদায় করে নেয় বেলজিয়াম। বিরতির পর দ্বিতীয়ার্ধে আরও ৩ গোল করে দলটি। ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়েন রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। আর বিশাল ব্যবধানে হারের লজ্জা নিয়ে ময়দান ত্যাগ করেন সান ম্যারিনো।

এদিন বেলজিয়ামের হয়ে জোড়া গোল করেন প্রাণভোমরা রোমেলু লুকাকু। ২৮ ও ৪১ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি। এ নিয়ে প্রথম ফুটবলার হিসেবে জাতীয় দলের জার্সিতে ৫০ গোল করার কীর্তি গড়েন বেলজিয়ান ফরোয়ার্ড।

এ ছাড়া দলের হয়ে ১টি করে গোল করেন নেসার চ্যাডলি, টবি আল্ডেরওয়ারেল্ড, ইউরি তিলেমাসান, ক্রিস্তিয়ান বেনতেক, ইয়ারি ভারচাসেরান ও তিমোথি ক্যাসটাঙ্গে। বাকি গোলটি আত্মঘাতী। ম্যারিনোর ক্রিস্তিয়ান ব্রোলি করেন গোলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরো-২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ