Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

কম্বোডিয়াকে ১৪ গোল দিল ইরান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১১:২৩ এএম
প্রায় চারদশক পর গ্যালারিতে নারী দর্শক পেলেন ইরানের ফুটবলাররা। তাতে যেন আরও উজ্জীবিত হয়ে উঠলেন তারা। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কম্বোডিয়াকে বিধ্বস্ত করলেন করিমরা। প্রতিপক্ষের জালে গুনে গুনে ১৪ গোল দিলেন তারা।


১৯৮১ সালে ইরানে ইসলামী বিপ্লবের পর থেকে মাঠে বসে পুরুষদের খেলা দেখতে পারেননি দেশটির নারীরা। অবশেষে সেই বন্ধ্যত্ব ঘুচল। দলবেঁধে এদিন মাঠে খেলা দেখতে যান তারা।

বৃহস্পতিবার ‘সি’ গ্রুপে ঘরের মাঠ আজাদি স্টেডিয়ামে কম্বোডিয়াকে আতিথেয়তা জানায় ইরান। শুরু থেকেই ঝটিকা আক্রমণ শুরু করেন স্বাগতিকরা। সেই আক্রমণের প্রবল ঢেউয়ে ভেসে যান অতিথিরা। পুরো সময় জাল সামলাতে ব্যস্ত থাকেন তারা।

এশিয়ান জায়ান্ট ইরানের হয়ে ৪ গোল করেন স্ট্রাইকার করিম আনসার-ই-ফরাদ। হ্যাটট্রিক করেন সরদার আজমাউন। ম্যাচের দুই অর্ধে সমান ৭টি করে গোল করেন স্বাগতিকরা। যেখানে পঞ্চম মিনিটে লিড এনে দেন আহমাদ নুরুল্লাহি।

দলের হয়ে জোড়া গোল করেন মেহদি তারেমি ও মোহাম্মদ মোহেবি। আর একটি গোল করেন মেহরদাদ মোহাম্মদী। এখন পর্যন্ত দুই ম্যাচের প্রত্যেকটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে শীর্ষে রয়েছে ইরান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান

২১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ