Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক বুয়েট ভিসির বিকেলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১১:৪২ এএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় শিক্ষার্থীদের ১০ দফা দাবি আদায়ের আলটিমেটাম আজ শুক্রবার দুপুর ২টায় শেষ হওয়ার কথা থাকলেও বিকেল ৫টায় ‍ভিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক হচ্ছে। দাবি মেনে নিতে শিক্ষার্থীদের দেওয়া আলটিমেটাম শেষ হওয়ার কথা ছিল আজ দুপুর ২টায়। তবে গত রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষ থেকে জানানো হয়, আজ বিকেল ৫টায় তিনি শিক্ষার্থীদের সঙ্গে বসবেন। এর আগেই অবশ্য নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি না মানলে পুরো ক্যাম্পাসে তালা লাগানোর এবং ভর্তি পরীক্ষা বন্ধ করে দেওয়ার হুমকি দেন শিক্ষার্থীরা।

গতকাল বুয়েটের ভর্তি পরীক্ষা কমিটির বৈঠক ছিল। বৈঠক শেষে রাতে কমিটির সভাপতি অধ্যাপক কানাই লাল সাহা বলেন, 'ভর্তি কমিটির নিয়মিত বৈঠক ছিল। আর আমাদের এই কমিটি পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিতে পারে না। এই সিদ্ধান্ত শুধু সিন্ডিকেটই নিতে পারে।'

জানা যায়, শিক্ষার্থীদের ১০ দফা দাবির মধ্যে অন্যতম বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা, আবরার হত্যাকাণ্ডের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে জড়িতদের ফাঁসি দেওয়া, হল প্রাধ্যক্ষকে প্রত্যাহার, র‌্যাগিংয়ের নামে বিরোধী মতের ওপর দমন-পীড়ন বন্ধ, হত্যাকাণ্ডে জড়িতদের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল, র‌্যাগিং বন্ধ করতে আগের মারধরের ঘটনা জেনে দ্রুত ব্যবস্থা নেওয়া এবং আবরার হত্যা মামলার ব্যয়ভার প্রশাসনের বহন করা।

যদিও গত বুধবারই শেরেবাংলা হলের প্রাধ্যক্ষ পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন। কিন্তু এখনো আদেশ না হওয়ায় শিক্ষার্থীরা সে দাবি তাঁদের তালিকা থেকে বাদ দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুয়েট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ