Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

আবরার হত্যা, কেউ দাবি তোলার আগেই আমরা ব্যবস্থা নিয়েছি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ২:৪৫ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, 'আবরার ফাহাদ হত্যা নিয়ে বিএনপি নোংরা রাজনীতিতে মেতেছে। তারা একে নিয়ে পানি ঘোলা করার চেষ্টা করছে। আগেও সফল হয় নাই। এবারও সফল হবে না। আমরা ছাত্রছাত্রীদের আবেগের সঙ্গে একাত্মতা পোষণ করছি।'

আজ শুক্রবার (১১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে 'বিএনপিসহ কুচক্রী মহলের নানামুখী দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন' শীর্ষক কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, 'বুয়েটের একজন ছাত্র (আবরার) নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছে। এটি একটি ন্যক্কারজনক ও নৃশংস ঘটনা। যার প্রতিবাদ আমরা প্রথম থেকে করেছি। কেউ দাবি তোলার আগেই আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী বলেছেন, হত্যাকারীদের সর্বোচ্চ ও দৃষ্টান্তমূলক শাস্তি যেন হয় সেজন্য সরকার বদ্ধপরিকর। সরকারের পক্ষ থেকে, পুলিশের পক্ষ থেকে যা যা করণীয় সবকিছু করা হয়েছে। ঘটনার সঙ্গে সঙ্গে যাদের যুক্ত বলে মনে হয়েছে প্রায় সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেয়েদের মিছিলে যখন হামলা করা হয়েছিল, মেয়েদের শ্লীলতাহানি করা হয়েছিল, তখন খালেদা জিয়া কী করেছিলেন? তখন কিছুই করেন নাই। ছাত্রদলের দুই গ্রুপের গুলিতে বুয়েটের মেধাবী শিক্ষার্থী সনির যখন মৃত্যু হলো, তারা কি তখন তাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছিলেন? করেন নাই।' তিনি বলেন, 'আবরার ফাহাদ নিহত হয়েছে, আমার সন্তান নিহত হয়েছে। আমাদের সন্তান নিহত হয়েছে। এটা নিয়ে তারা (বিএনপি) নোংরা রাজনীতিতে মেতেছে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার হত্যা


আরও
আরও পড়ুন