Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ৩:৪৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি...রাজিউন)। শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন।
অধ্যাপক হেমায়েত দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। চিকিৎসার জন্য সম্প্রতি তিনি ভারতে গিয়েছিলেন। মুম্বাইয়ে বিশেষজ্ঞ চিকিৎসক আদভানীর অধীনে চিকিৎসা নেন তিনি। তাকে নিয়মিত কেমোথেরাপি দেওয়া হচ্ছিল।
দীর্ঘ রাজনৈতিক জীবনে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন অধ্যাপক হেমায়েত উদ্দিন।
অবিভক্ত ঢাকা মহানগরের দীর্ঘদিনের সভাপতি ছিলেন বর্ষিয়ান এই রাজনীতিবিদ। সর্বশেষ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সিনিয়ার যুগ্ম-মহাসচিবের দায়িত্ব পালন করেন তিনি।
নির্বিবাদী, মিশুক ও প্রজ্ঞাবান রাজনৈতিক নেতা হিসেবে তার খ্যাতি ছিল সর্বমহলে। তার জানাজা আজ বাদ আছর টিএন্ডটি উচ্চ বিদ্যালয় (জাতীয় সংসদের বিপরীতে) মাঠে অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • দীনমজুর কহে ১১ অক্টোবর, ২০১৯, ৪:৪০ পিএম says : 0
    মাওলানা এ টি এম হেমায়েত উদ্দীনের রুহের মাগফিরাত কামনা করি। শোকাহত পরিবাবর্গের প্রতি গভির সমবেদনা গ্গ্যাপন কর ছি।আল্লাহ তাকে জান্নাত দান করুন।
    Total Reply(0) Reply
  • habib ullaha ১১ অক্টোবর, ২০১৯, ৪:৫০ পিএম says : 0
    জনদরদী,পরিচ্ছন্ন রাজনীতিবিদ,যার বক্তব্য শুনে হাজারো তরুণ সমাজ ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করতে উদ্বুদ্ধ হতেন। আল্লাহ্ তায়ালা হুজুর কে জান্নাতুল ফেরদাউস নসিব করুক। আমিন
    Total Reply(0) Reply
  • habib ullaha ১১ অক্টোবর, ২০১৯, ৪:৫০ পিএম says : 0
    জনদরদী,পরিচ্ছন্ন রাজনীতিবিদ,যার বক্তব্য শুনে হাজারো তরুণ সমাজ ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করতে উদ্বুদ্ধ হতেন। আল্লাহ্ তায়ালা হুজুর কে জান্নাতুল ফেরদাউস নসিব করুক। আমিন
    Total Reply(0) Reply
  • এটিএম হেমায়েত উদ্দিনের ইন্তেকালে বাংলাদেশ ন্যাপ'র শোক ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, একজন ধার্মিক মানুষও যে পরিপূর্ণ আধুনিক হতে পারেন এটিএম হেমায়েত উদ্দিন তার উজ্জল দৃষ্টান্ত। ইসলামী অঙ্গনে তার মত উদার, আন্তরিক নেতা খুব বেশি নেই বললেই চলে। নেতৃদ্বয় বলেন, তিনি ছিলেন ইসলামী আন্দোলনসহ দেশের পক্ষে মানুষের পক্ষে সকল আন্দোলনের একজন কীর্তিমান পুরুষ। রাজনৈতিক মতপার্থক্য থাকারপরও একজন মানুষকে আপন করার যে ক্ষমতার তার মধ্যে ছিল তা সত্যিই অতুলনীয়। ভিন্ন মত ও পথে রাজনৈতিক শক্তি ও দলগুলোর সাথে সেতুবন্ধনে লক্ষে সারা জীবন কাজ করেছেন। দেশ-দেশের মানুষের কল্যাণই ছিল তার রাজনৈতিক জীবনের ব্রত। শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তাঁর সকল দ্বীনি খেদমত কবুল ও তাকে জান্নাতে সুউচ্চ মাকাম দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ