Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জবিতে নীলস্ এর উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আইন অনুষদের উদ্যোগে নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস ( নীলস্) এর আয়োজনে একটি ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে আইন বিভাগ ও ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগ থেকে প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
আইন অনুষদের ডীন খ্রীষ্টিন রিচার্ডসন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে এ ধরণের কর্মশালা আয়োজন করার উদ্যোগকে সাধুবাদ জানাই। তিনি আইন অনুষদের শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন এবং ভবিষ্যতে তারাই দেশের কর্ণধার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া কর্মশালাটিতে আলোচক হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মঞ্জুর আল-মতিন, ব্যারিস্টার নাসের আলম, ফ্রি ফল স্টুডিও’র ডিরেক্টর ওয়াহিদ তারেক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মোহাম্মদ গোলাম সারওয়ার। কর্মশালার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান সাদী। জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথীগণ কর্মশালার বিভিন্ন সেশন পরিচালনা করেন।
কর্মশালাটির শুরুতে আয়োজিত একটি প্রতিযোগিতার ভিত্তিতে ৩ জন শিক্ষার্থীকে পুরষ্কৃত করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সরকার আলী আক্কাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, আইন অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও কর্র্মচারীবৃন্দ। কর্মশালাটির প্রধান পৃষ্ঠপোষকতায় ছিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং অন্যতম মিডিয়া পার্টনার হিসেবে ছিল দৈনিক ইনকিলাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন