Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবি পরিচয়ে ব্যবসায়ীর ৯৫ লাখ টাকা ছিনতাই, রিমান্ডে ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর পল্টন থানাধীন গুলিস্তানে ডিবি পরিচয়ে এক ব্যবসায়ীর ৯৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ভুক্তভোগী ওই ব্যবসায়ীর নাম নাইমুর রহমান রাফি (৩০)। গত বৃহস্পতিবার রাতে গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটেছে। ছিনতাই করে পালানোর সময় সোহাগ নামের একজনকে আটক করেছে পুলিশ। তাকে তিনদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ছিনতাইয়ে জড়িত অন্যদের ধরতেও অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ব্যবসায়ী নাইমুর রহমান গাড়িতে করে টাকা নিয়ে গুলিস্তান এলাকা অতিক্রমের সময় ডিবি পুলিশ পরিচয়ে তার গাড়ির গতিরোধ করে একদল লোক। পরে তারা তাকে গাড়ি থেকে নামিয়ে মারধর করে টাকা নিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা বলেন, ছিনতাইকারীদের প্রত্যেকের গায়ে ডিবির জ্যাকেট পরিহিত ছিল।
পল্টন থানার (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ওই ব্যবসায়ী নিজের ব্যক্তিগত গাড়িতে করে দুটি ব্যাগে ৯৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১ নম্বর গেটের সামনে একটি হাইস গাড়িতে ৬ ছিনতাইকারী তার গতিরোধ করে। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে (ব্যবাসয়ীকে) গাড়ি থেকে নামিয়ে মারধর শুরু করে। একপর্যায়ে হট্টগোলের বিষয়টি টের পেয়ে টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা টাকা নিয়ে পালিয়ে যায়।
ওসি আরও বলেন, ছিনতাইকারীদের মধ্যে ৫ জন পালিয়ে গেলেও সোহাগ নামে একজনকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনতাইকৃত ২৫ লাখ ৮৯ হাজার টাকা উদ্ধার ও ছিনতাইকাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস আটক করা হয়। এ ঘটনায় পল্টন থানায় একটি মামলা করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী। ওই মামলায় সোহাগকে গ্রেফতার দেখিয়ে গতকাল তাকে তিন দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া অভিযুক্ত অন্যদের ধরতেও অভিযান অব্যাহত রয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ