Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অবশেষে জাপানে আঘাত হানল শক্তিশালী তাইফুন হাজিবিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:৩০ পিএম | আপডেট : ২:১৭ পিএম, ১২ অক্টোবর, ২০১৯

সুপার টাইফুন হাগিবিস এখন জাপান উপকূলে আছড়ে পড়েছে। এর প্রভাবে প্রচন্ড ঝড় ও বৃষ্টি হচ্ছে। এবং ১৮০ কিলোমিটার বেগে বয়ে যাওয়া প্রচন্ড বাতাসে গাড়ি উল্টে একজন নিহত হয়েছেন। খবর বিবিসির।

আবহাওয়াবীদরা বলছেন, বিগত ৬০ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী এ তাইফুন। টানা বর্ষণে ভূমিধসের আশংকা করা হচ্ছে। অনেকে বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে গেছেন। শুক্রবার গভীর রাত থেকে তাইফুন হাজিবিসের তান্ডব শুরুর পর থেকে এখন পর্যন্ত টোকিওর বহু বাড়িতেই বিদ্যুৎ নেই। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে অধিকাংশ দোকানপাট, যানবাহন ও কলকারখানা বন্ধ করে দেয়া হয়েছে।

তাইফুনের কারণে জাপানে অনুষ্ঠিতব্য বাগবি ওয়ার্ল্ডকাপ ও ফর্মুলা ওয়ান গ্র্যান্ড প্রিক্স বাধাগ্রস্থ হতে পারে বলে আশংকা করা হচ্ছে। টোকিওর পূর্বঞ্চলীয় শহর চিবায় তাইফুনটি সবচেয়ে বেশি ধ্বংসলীলা চালিয়েছে। সেখানকার ঝড়ের তান্ডবে গাড়ি উল্টে একজন নিহত, বহু বাড়িঘর ও বিদ্যুৎ সঞ্চালন লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান

৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ