Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দাবি মেনে নেয়ার পরও বুয়েটে আন্দোলন কেন, প্রশ্ন প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:৪১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর কারও দাবি দাওয়ার জন্য অপেক্ষা না করে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে। তারপরও আন্দোলন কেন? এখন আন্দোলনের যৌক্তিকতা নেই।

আজ শনিবার সকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে মহিলা শ্রমিক লীগের জাতীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের নারী জাগরণের অগ্রদূত ছিলেন বঙ্গবন্ধু। তিনি এ দেশের নারীদের পথ দেখিয়ে দিয়েছেন। তার দেখানো পথেই এখন দেশে সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে নারীরা। এ সময় তিনি নারী পাচার রোধে সবাইকে সতর্ক হবার আহ্বান জানান।

বুয়েটে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে ৬ অক্টোবর মারা যান আবরার ফাহাদ। হত্যায় জড়িতদের স্থায়ী বহিষ্কারসহ ১০ দফা দাবিতে পরদিন থেকে আন্দোলনে রয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।



 

Show all comments
  • Md. Humayun Kabir ১২ অক্টোবর, ২০১৯, ৫:১৮ পিএম says : 1
    Rokeya Sakhawat Hossain, commonly known as Begum Rokeya, was a Bengali feminist thinker, educator and political activist from British India. She is widely regarded as a pioneer of women's liberation in South Asia শেখ হাসিনা বলেন, বাংলাদেশের নারী জাগরণের অগ্রদূত ছিলেন বঙ্গবন্ধু। তিনি এ দেশের নারীদের পথ দেখিয়ে দিয়েছেন। Both of them has the contributions regarding women. I have learnt a good thing today. Thanks The Daily Inqilab.
    Total Reply(0) Reply
  • ash ১২ অক্টোবর, ২০১৯, ১১:৩৮ পিএম says : 0
    SHARA DESH THEKE SATRO RAJNITI BONDO KORA HOK ! NA HOLE DESHER MERUDONDO VEGGE JABE, DESH MEDHA SHUNNO HOE JABE ! SATRO RAJNITI KORE ORA KULAGGAR E PORINOTO HOY !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

১৬ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ