Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

টেলিফোনালাপে ট্রাম্পকে ধমক দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ২:১৫ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনালাপে তিনি ইউক্রেনের জনগণের ব্যাপারে ট্রাম্পকে সাবধানে কথা বলার আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি।


গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) এক সাক্ষাৎকারে বলেন, 'মার্কিন প্রেসিডেন্টকে আমি বলেছি ইউক্রেনের জনগণকে ঢালাওভাবে দুর্নীতিগ্রস্ত বলা থেকে যেন তিনি বিরত থাকেন।' এ সময় ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সরাসরি সাক্ষাতের সময় ঠিক করে নেয়া ছিল ওই টেলিফোলাপের উদ্দেশ্য এবং সেখানে তিনি ইউক্রেনের ব্যাপারে কথা বলার সময় সাবধানে কথা বলার জন্য মার্কিন প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান।
মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বর্তমানে প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার প্রক্রিয়া চলছে। ওই পরিষদের ডেমোক্র্যাটদের অভিযোগ, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্ব›দ্বী জো বাইডেনের ছেলের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ওপর চাপ প্রয়োগ করেছেন।
তিনি দেশটিকে মার্কিন সামারিক সহায়তা বন্ধ করে দেয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। সিআইএ’র একজন কর্মকর্তা ‘হুইসেলবেøায়ার’ হিসেবে এই তথ্য ফাঁস করে দেওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে ইমপিচ করার উদ্যোগ নেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ