Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিজ্ঞপ্তি জারি করল বুয়েট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ২:১৮ পিএম

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর তীব্র আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে সবধরনের রাজনৈতিক সংগঠন এবং তাদের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয়েছে।

আগামী ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা। রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ৫ দফা দাবি মেনে না নিলে সেই পরীক্ষা আন্দোলনকারী শিক্ষার্থীরা বন্ধ করে দেওয়ার আল্টিমেটাম দিয়েছিল গতকাল। এর পরিপ্রেক্ষিতে বুয়েট কর্তৃপক্ষ এ নোটিশ প্রদান করেছে।

শিক্ষার্থীদের প্রথম দাবি ছিল-আবরার ফাহাদ হত্যায় গ্রেফতার সবাইকে সাময়িক এবং অভিযোগ পত্রে যাদের নাম আসবে তাদের স্থায়ী বহিষ্কার করতে হবে; বিশ্ববিদ্যালয় প্রশাসন এই মর্মে নোটিশ দেবে।

 


 

Show all comments
  • সচেতন জনতা ১২ অক্টোবর, ২০১৯, ৩:১৮ পিএম says : 0
    বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ থাক।মনোনশীল রাজনীতির চর্চা নাই।আবরার মত আর কোন সন্তান আমরা হারাতে চাইনা।বলুন তো আমরা দেশের সকল মানুষ যদি দুনিয়ার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত। খুজেঁ বেড়াই তাহলেওকি আবরারকে খুজঁ পাব???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুয়েট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ