Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে ৫ কোটি টাকার সিগারেট জব্দ

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্ড সুবিধার আওতায় গার্মেন্টস পণ্য ঘোষণা দিয়ে আনা ৫ কোটি টাকার সিগারেট জব্দ করেছে র‌্যাব। গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় চট্টগ্রাম বন্দরের টার্মিনাল ভবন এলাকা থেকে সিগারেট ভর্তি কন্টেইনারটি আটক করা হয়। তাতে ৪০ লাখ ৮০ হাজার পিস বেনসন সিগারেট রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।
নারায়ণগঞ্জের আরএজেড নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি বন্দরে নিয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে পণ্যের চালানটি খালাস নেয়ার আগে র‌্যাব-৭ এর একটি দল আটক করে। র‌্যাব-৭ এর মেজর জাহাঙ্গীর আলম বলেন, নারায়ণগঞ্জের একটি বন্ড প্রতিষ্ঠান গার্মেন্টস এক্সেসরিজ ঘোষণা দিয়ে আমদানি নিষিদ্ধ সিগারেট নিয়ে আসে। বেনসন এন্ড হ্যাজেস ব্রান্ডের এসব সিগারেটের বর্তমান বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।
তিনি জানান, আমদানিকারকের পক্ষে রায়ান ট্রেডিং নামে একটি সিএন্ডএফ প্রতিষ্ঠান চালানটি খালাসের দায়িত্বে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম বন্দরের ইয়ার্ডে থাকা অবস্থায় কন্টেইনারটির কায়িক পরীক্ষা করা হয়। এতে মিথ্যা ঘোষণা আমদানি নিষিদ্ধ পণ্য আনার বিষয়টি ধরা পড়ে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দরে ৫ কোটি টাকার সিগারেট জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ