Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

বুধবার ঢাকায় আসছেন ফিফার প্রেসিডেন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৫:১৩ পিএম | আপডেট : ৭:১১ পিএম, ১২ অক্টোবর, ২০১৯

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা’র প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো বাংলাদেশে আসছেন তিনদিন পর। নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণের পর এশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে আসা হয়নি ফিফা প্রেসিডেন্টের। এবার ইনফ্যান্তিনো সফরে বেরিয়েছেন এশিয়ার এসব দেশের ফুটবলের কি অবস্থা তা স্বচক্ষে দেখার জন্য। এরই অংশ হিসেবে বুধবার বিকেলে ঢাকা এসে পৌঁছবেন ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্তিনো। ফিফার পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে থাকছেন তিনি। জিয়ান্নি ইনফ্যান্তিনো’র এ সফরকে বলা হচ্ছে ‘এশিয়ায় গুডউইল সফর’। মঙ্গোলিয়া থেকে ১৬ অক্টোবর বিকেলে ঢাকা এসে পৌঁছার কথা রয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার এই অভিভাবকের। শনিবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি সাংবাদিকদের জানান, বুধবার ঢাকায় পৌঁছে পরের দিন সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো।

ঢাকায় বিভিন্ন কর্মসূচি শেষে ১৭ অক্টোবর বিকেলেই লাওসে’র উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়বেন ফিফা প্রেসিডেন্ট।

এ নিয়ে কোনো ফিফা সভাপতির বাংলাদেশে চতুর্থবার আগমন ঘটছে। ১৯৮০-৮১ সালের দিকে প্রথমবার হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন ঢাকায়। এরপর সেপ ব্লাটার দু’বার আসেন বাংলাদেশে। প্রথমবার ২০০৬ সালে ঢাকায় এসে বাফুফে ভবন উদ্বোধন করেছিলেন সেপ ব্লাটার। সর্বশেষ তিনি এসেছিলেন ২০১২ সালের ৬ মার্চ। বাফুফে ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফ উদ্বোধন করার জন্য।

এবার ফিফা প্রেসিডেন্টের ঢাকা সফর বাংলাদেশ ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ অধ্যায় বলে মনে করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। জিয়ান্নি ইনফ্যান্তিনো’র ঢাকা সফল উপলক্ষ্যে নান কর্মসূচি হাতে নিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাফুফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২০ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন