Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

বরিশালে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু

আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ হাজারে পৌঁছালো, মৃতের সংখ্যা ১৬

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪২ পিএম

বরিশালে আরো এক ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর মৃত্যু ঘটেছে। বরিশাল শেরেবাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে আবদুল খালেক নামে ঐ রোগীর মৃত্যুর ফলে দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত মৃতের সংখ্যা সরকারীভাবে ১৬ বলে জানান হয়েছে। শনিবার সকাল পর্যন্ত এ অঞ্চলের সরকারী ও বেসরকারী হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা প্রায় সাড়ে ৬ হাজার। এর বাইরেও আরো অন্তত হাজার পাঁচেক ডেঙ্গু রোগী বিভিন্নভাবে চিকিৎসা নিয়েছেন বলে একাধীক সূত্রে বলা হয়েছে।

শনিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২৫ জন ডেঙ্গুরোগী সরকারী হাসপাতালগুলোতে ভর্তি হয়। যার মধ্যে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছে ১৩জন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের মতে শনিবার সকালে প্রায় শ খানেক ডেঙ্গু রোগী এ অঞ্চলের সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ছিল। যার মধ্যে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই রয়েছে ৪২জন। বিকেল নাগাদ তা ৪৫-এ উন্নীত হয়েছে।

শনিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগী সংখ্যা ৬হাজার ১৮৪ বলে উল্লেখ করা হয়েছে। এর মধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছে ২ হাজার ৬৮৮। তবে ইতোমধ্যে ৬ হাজার ৮৫ জন ডেঙ্গুরোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। যার মধ্যে শের বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকেই ঘরে ফিরেছেন ২ হাজার ৬৪৬ জন।

চিকিৎসা বিশেষজ্ঞদের মতে, দক্ষিণাঞ্চলের আবাহাওয়া সহ পরিবশগত অবস্থা এখনো এডিস মশার জন্য অনুকুলে রয়েছে। বিভাগ থেকে জেলা শহর গুলোতে পরিস্কার পরিচ্ছন্নতা সহ মশক নিধন কর্মসূচী অনেক ঝিমিয়ে পড়েছে। সাথে হালকা থেকে মাঝারী বৃষ্টি এখনো অব্যাহত থাকায় তা এডিস মশার প্রজননের জন্য অনকুল পরিস্থিতি সৃষ্টি করছে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ