Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভারতকে হারাতে চায় কিশোরীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৭:৫৬ পিএম

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাস্পিয়নশিপের লিগ পর্বে শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ কিশোরী দল। এদিন অন্য ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ১০-১ গোলে বিধ্বস্ত করে স্বাগতিক ভুটানকে। ফলে আগামী মঙ্গলবার টুর্নামেন্টের ফাইনালে মোকাবেলা করবে বাংলাদেশ-ভারত। তার আগে লিগ পর্বের শেষ ম্যাচে রোববার মুখোমুখি হচ্ছে এ দুই দল। ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বিকেল ৩টায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচটি। একই মাঠে সন্ধ্যা ৬টায় স্বাগতিক ভুটান খেলবে নেপালের বিপক্ষে। ফাইনালের আগে এবার প্রথম দেখায় ভারতকে হারাতে চায় বাংলাদেশের কিশোরীরা। গতকাল এমনটাই জানান বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, ‘ফুটবলারদের ধন্যবাদ জানাই, তারা ভালো খেলে এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করেছে বলে। টুর্নামেন্ট খেলতে ঢাকা ছাড়ার আগে আমি বলেছিলাম, সম্পূর্ণ নতুন একটি দল নিয়ে ভুটান যাচ্ছি। প্রত্যাশা ছিল আগের দু’আসরের মতো ফাইনালে খেলার। প্রথম লক্ষ্য পূরণ হয়েছে। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। আশাকরছি মেয়েরা তা করে দেখাতে পারবে।’ তিনি আরো বলেন, ‘ফাইনালের আগে লিগের শেষ ম্যাচে ভারতকে মোকাবেলা করছে আমার দল। আমাদের লক্ষ্য ভারতীয়দের হারানো। আশাকরি এই ম্যাচে জয় পেয়ে ফাইনালে উজ্জীবিত থেকেই মাঠে নামবে মেয়েরা।’

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দলের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র বলেন,‘ভারত বেশ শক্তিশালী দল হলেও আমরাও কম নই। তাদেরকে হরানোর ক্ষমতা আছে আমাদের। এই ভারততে হারিয়েই প্রথম আসরের শিরোপা জিতেছিল আমার দল। এবারও আমাদের চোখ শিরোপার দিকেই। লিগের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালের রিহার্সেল দিতে চাই আমরা।’ তিনি যোগ করেন,‘দলের সব মেয়েরাই সুস্থ আছে। তারা ভারতকে মোকাবেলায় প্রস্তুত।’ ম্যাচ ভেন্যুতে শনিবার বিকেলে শেষ মূহূর্তের অনুশীলনে ঘাম ঝরান শামসুন্নাহার-শাহেদা আক্তার রিপারা।

দু’বছর আগে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) প্রবর্তিত এই টুর্নামেন্টের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ঢাকায় অনুষ্ঠিত রাউন্ড রবিন লিগ পদ্ধতির ওই আসরের ফাইনালে লাল-সবুজরা ১-০ গোলে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল। তবে গত বছর ভুটানে দ্বিতীয় আসরের ফাইনালে একই ব্যবধানে ভারতের বিপক্ষে হেরে শিরোপা হারায় বাংলাদেশ। এবার লাল-সবুজদের শিরোপা পুনরুদ্ধারের মিশন।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ