Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দরিদ্র পরিবারের মাঝে গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৮:৪০ পিএম

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা আহসানিয়া মিশন ও লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস’র যৌথ উদ্যোগে আয়োজিত হেনা আহমেদ হাসপাতাল, আলমপুর, হাঁসাড়া, মুন্সিগঞ্জ-এ পারিবারিক বনায়ন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

শনিবার (১২ অক্টোবর) উক্ত কর্মসূচীর মাধ্যমে মুন্সিগঞ্জ হাঁসাড়া ইউনিয়নের চারটি গ্রামের ২০০ দরিদ্র পরিবারকে তিনটি করে (আম, লেবু ও পেয়ারা) মোট ৬০০টি বিনামূলে গাছের চারা বিতরন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ওয়েসিস লায়ন্স ক্লাব এর সাবেক সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। উক্ত গাছের চারা বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত রহিমা আকতার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএমজেএফ ফাউন্ডার লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের লায়ন শেখ আনিসুর রহমান।

গাছের চারা প্রদানের পাশপাশি জনসচেতনতা বৃদ্ধিতে বাউল সঙ্গীত এর আয়োজন করা হয়। বাউল আব্দুল মালেক বয়াতী ও তার দল পরিবেশ ও সুস্থ জীবন বিষয়ে সচেতনতামূলক বাউল গান পরিবেশন করে গ্রামবাসীদের মাঝে বেশী বেশী গাছ রোপনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। অনুষ্ঠানে অংশগ্রহনকারী গ্রামবাসীদের মধ্যে গাছের চারা হাতে তুলে দিয়ে কর্মসূচীর উদ্ভোধন করেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত রহিমা আকতার এবং পরর্বতীতে লায়ন অতিথিরা গাছের চারা গ্রামবাসীদের হাতে তুলে দিয়ে বিতরন কার্যক্রমে অংশগ্রহন করেন। গ্রামবাসীদের মধ্যে অনেকে ওয়েসিস ক্লাবকে সাধুবাদ জানায় এ ধরনের মহৎ সেবা কার্যক্রম আলমপুর গ্রামে পরিচালনা করায়। গ্রামবাসীরা গত বছরের নেয়া সকল গাছ তারা ফল পেয়েছে এর পর থেকে নিজ উদ্যোগে গাছের চারা রোপন করবে।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ