Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

দুই ভুয়া দুদক কর্মকর্তা গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৯:১৩ পিএম

দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় প্রতারনা করার অভিযোগে দুই ভুয়া দুদক কর্মকর্তা গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ভুয়া দুদক কর্মকর্তারা হলো কাজী ওমর ফারুক (৫১) , মো. আনিছুর রহমান(৩৫)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের শুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশন টিমের টিম ইনচার্জ এসি আশরাফউল্লাহ এর নেতৃত্বে কামরাঙ্গীরচর থানার ঝাউলাহাটি খন্দকার গলি রোডের মাসুদ খলিফার বাড়ির দ্বিতীয় তলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০টি মোবাইল, ২৪টি সিম, টেলিফোন নির্দেশিকা ও ফোন ডাইরেক্টরীর ১১ টি বই উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, তারাসহ আরো পাঁচ ছয় জন মিলে কখনো দুদকের পরিচালক, উপপরিচালক, তদন্তকারী কর্মকর্তা পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো এই চক্রটি। প্রায় ছয় বছর ধরে এমন প্রতারণা করে আসছে তারা। অভিযানের নেতৃত্বদানকারী এসি আশরাফউল্লাহ বলেন, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারনা করে আসছে। তারা বিভিন্ন ব্যাক্তিদের টার্গেট করে প্রতারণার আশ্রয় নেয়।

এবং বিভিন্ন চাঁদা দাবী করেন। এসব চাঁদার টাকা বিকাশের মাধ্যমে নেন তারা। তার একটি সিম থেকে গত একমাসে প্রায় ১ লক্ষ দশ হাজার টাকা ক্যাশ আউট হয়েছে। তাদের গ্রেপ্তার করার সময় এমন আরো চারটা সিম উদ্ধার করা হয়। এই বিষয়ে কামরাঙ্গীরচর থানায় মামলা হয়েছে।

 


 

Show all comments
  • সচেতন জনতা ১৩ অক্টোবর, ২০১৯, ১১:৩২ এএম says : 0
    এরা দেশের চরম শত্রু।এদের কঠিন বিচার চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া দুদক কর্মকর্তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ