Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কাতারের সঙ্গে লড়াই করে হারল বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১১:৪৬ এএম

এই তো তিন দিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে অসাধারণ ফুটবল খেলে হেরেছে বাংলাদেশ। এবার দেশটির যুবদলের বিরুদ্ধও দুদান্ত লড়াই করেছে বাংলাদেশের যুবারা।

গতকাল (শনিবার) রাতে কাতারের দোহায় ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ টুনামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক কাতার। ঢাকায় সিনিয়রদের লড়াইয়েও একই ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটিতে সমানে সমান লড়েছে বাংলাদেশ। দুই অর্ধেই তৈরি করেছিল বেশ কিছু সুযোগ। কিন্তু কাজে লাগাতে না পারানোয় পাওয়া হয়নি গোল। উল্টো দুই অর্ধে ১টি করে গোল হজম করে পরাজিত দলের বেশেই ছাড়তে হয়েছে মাঠ।

দলের কোচ এন্ড্রু পিটার টার্নার অবশ্য হারলেও ইতিবাচক রয়েছেন ছেলেদের ভালো খেলার কারণে। এ ইংলিশ কোচ বলেন, ‘এসব ম্যাচের অভিজ্ঞতা এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে অনেক সাহায্য করবে। ম্যাচে ছেলেরা বেশ ভালো খেলেছে। তবে আক্রমণভাগে, ডি-বক্সের কাছে গিয়ে খেই হারিয়ে ফেলেছে কয়েকবার। না হয় আমরাও গোল করতে পারতাম।’

তিন দেশকে নিয়ে কাতারে হচ্ছে এই ত্রিদেশীয় টুর্নামেন্ট। যেখানে তৃতীয় দেশটি হলো কুয়েত। সংক্ষিপ্ত এ টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল রাতে কুয়েতের বিপক্ষে খেলবে বাংলাদেশের যুবারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২০ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন