Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নতুন ইমাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ২:২২ পিএম

সৌদি আরবে হারামাইন বাদশাহ সালমানের নির্দেশে পবিত্র মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে বেশ কয়েকজন নতুন খতিব ও ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। নতুন নিয়োগপ্রাপ্ত খতিবরা আগে থেকে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আজ রোববার মসজিদুল হারামাইন বিষয়ক অধিদপ্তরের প্রধান শায়খ ড. আবদুর রহমান সুদাইস এই ঘোষণা দেন।

মক্কার মসজিদুল হারামে খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ডা. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। তারা দীর্ঘদিন ধরে মসজিদে হারামের বিভিন্ন ওয়াক্তের নামাজের ইমামতি করে আসছিলেন।

তবে ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. ইয়াসির আদ দাওসারি। তিনি কয়েক বছর আগে তারাবির ইমাম হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এখন থেকে তিনি ইমামতির দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে মসজিদে নববীতে একজন নতুন খতিব ও দুজন নতুন ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন তালিব হুমাইদ। তিনি আগে থেকেই মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আর ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন আলী হুজাইফি (মসজিদে নববীর বর্তমান প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান) ও শায়খ ডা. খালেদ বিন সুলাইমান মুহান্না। তারাও বেশ কয়েক বছর ধরে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ