Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনশৃঙ্খলা বাহিনী ফাহাদের ছোট ভাইকে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইনমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৫:৩৯ পিএম

‘ফাহাদের ভাই যদি ঢাকা কলেজে পড়তে অনিরাপদ মনে করেন, তাহলে আমরা তাকে নিরাপত্তা দিতে প্রস্তুত। তাকে সব ধরনের নিরাপত্তা দিতে সবসময় তার পাশে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। আমর মনে হয়, এত বড় ঘটনা, এত বড় আঘাতের কারণে হয়তো এখনই ঢাকায় আসতে মানসিকভাবে প্রস্তুত নয় ফায়াজ।’- আজ রবিবার রাজধানীর শিশু একাডেমিতে শিশু অধিকার সপ্তাহ ও শিশু অধিকার সনদের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সংলাপে আইনমন্ত্রী আনিসুল হক এসব কথা বলেন।
বাংলাদেশ শিশু একাডেমি ও সেভ দ্য চিল্ড্রেনের যৌথ আয়োজনে এ সংলাপে আইনমন্ত্রী বলেন, ক্যাম্পাসে র‌্যাগিং অপরাধ। এ বিষয়ে শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিবাদ আসতে হবে, অভিযোগ করতে হবে। আমাদের সময়ও এ ধরনের র‌্যাগিং হতো। যারা একটু শক্তিশালী ছিল, যারা প্রতিবাদ করতো, তাদের র‌্যাগ দেওয়া হতো না। নিরীহরা প্রতিবাদ না করলে তাদের র‌্যাগ দেওয়া হতো। তবে, প্রতিবাদ করলে কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। ব্যবস্থা না নিলে আমরা সেসব প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।
তিনি বলেন, ফাহাদের ঘটনা মেনে নেওয়া যায় না। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কেউ মাফ পাবে না। আমরা চেষ্টা করছি এ ধরনের সব ঘটনায় মামলাগুলোর বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করতে। ইতোমধ্যে মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার বিচার শেষ, এখন রায়ের অপেক্ষায় আছে। আগামী ২৪ অক্টোবর রায় হবে। শিশু রাজন হত্যার বিচার হয়েছে। ফাহাদ হত্যা মামলাটিও সর্বোচ্চ গুরুত্ব পাবে।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, শিশু একাডেমি ও সেভ দ্য চিল্ড্রেনের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৩ অক্টোবর, ২০১৯, ৬:২৬ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আপনি মানবতার মা আবরারের পরিবারের প্রতি আপনার মাতৃত্বের স্নেহের বড়ই প্রয়োজন এই পরিবারের প্রতি আপনার সহানুভুতি সমবেদনা দোয়া বড়ই প্রয়োজন। ইতিমধ্যে অনেক মানুষের দুঃখজনক ঘটনায় আপনি মানবতার মহান আদশ্য নিয়ে সহযোগিতা সহমর্মিতা সাহায্য করেছেন। এই ঘটনা দেশে ও দেশের বাহিরের মানুষের বিবেক কে নাড়া দিয়েছে। আপনি প্রথম থেকে এই ঘটনায় প্রচণ্ডভাবে আইন শৃংখলা বাহিনী কে কঠোরভাবে নির্দেশ দেওয়ার কারণে সমস্ত অপরাধী গ্রফতার হলো।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১৩ অক্টোবর, ২০১৯, ৬:৩৪ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আপনি মানবতার মা আবরারের পরিবারের প্রতি আপনার মাতৃত্বের স্নেহের বড়ই প্রয়োজন এই পরিবারের প্রতি আপনার সহানুভুতি সমবেদনা দোয়া বড়ই প্রয়োজন। ইতিমধ্যে অনেক মানুষের দুঃখজনক ঘটনায় আপনি মানবতার মহান আদশ্য নিয়ে সহযোগিতা সহমর্মিতা সাহায্য করেছেন। এই ঘটনা দেশে ও দেশের বাহিরের মানুষের বিবেক কে নাড়া দিয়েছে। আপনি প্রথম থেকে এই ঘটনায় প্রচণ্ডভাবে আইন শৃংখলা বাহিনী কে কঠোরভাবে নির্দেশ দেওয়ার কারণে সমস্ত অপরাধী গ্রফতার হলো মাননীয় মন্ত্রী মহোদয় মাননীয় প্রধান মন্ত্রী কে আবরারের পরিবারের প্রতি সমবেদনা জানাতে প্রধান মন্ত্রীর দপ্তরে আনা এই পরিবারের নিরাপত্তা দেওয়া বড়ই প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৩ অক্টোবর, ২০১৯, ১১:৪৯ পিএম says : 0
    আইনমন্ত্রী আইনের কথা বলেছেন এটাই বুঝা যাচ্ছে কিন্তু পরিবেশ ও পরিস্থিতির উপর কথাটা হয়নি। সারা বাংলাদেশ আজ অনিরাপদ হয়ে আছে এটা আমরা এই বিদেশ থেকে উপলব্ধি করছি। তিনি বলেছেন আইনশৃঙ্খলা বাহিনী ফাহাদের ভাইকে সব ধরনের নিরাপত্তা দিবে। এটা আমরা বিশ্বাস করতে পারি কিন্তু একজনকেই নিরাপত্তা দিলেই কি জাতীকে নিরাপত্তা দেয়া হল?? র্যা গিং নিয়ে বহুবছর ধরে পত্রপত্রিকায় লিখা লেখি হচ্ছে কৈ আইনমন্ত্রী কি এর উপর কোন আইন করার প্রচেষ্টা নিয়েছেন?? নালিশ দিলে ব্যবস্থা নেয়া হবে কিন্তু নালিশ কে দিবে?? নালিশ দিয়ে আরো অত্যাচারিত হবার চেয়ে নীরবে সহ্য করে চলছে সাধারণ ছাত্র ছাত্রীরা। এটা বুঝার জ্ঞান আমাদের আছে তাই না?? কাজেই মন্ত্রী বাহাদুরের এরউপর আইন করা উচিৎ বলে নিন্দুকেরা মনে করে। তাছাড়া মন্ত্রী বাহাদুর কি নিজের মন্ত্রণালয়ের দায়দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারছেন কি?? উনার মন্ত্রণালয় কি বিচার প্রার্থিদের সমস্যার সমাধান করতে পেরেছেন?? উকিলরা যেভাবে মিথ্যার মাধ্যমে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে সেটা কি মন্ত্রী বাহাদুর বন্ধ করেতে পেরেছেন?? কয়েক বছর আগে তিনি আইনজীবীদের উপর নতুন আইন করতে চেয়েছিলেন পত্রিকায় এসেছিল। সেই আইন কি তিনি করতে পেরেছেন?? এমন কোন সংবাদ আমার জানা নেই কাজেই নিন্দুকেরা মনে করে যেহেতু আইনমন্ত্রী একজন মুসলমান সেহেতু ওনার উচিৎ তিনি যেটা করতে পারবেন সেটাই বলা। মানুষকে মুখের উপর খুশী করার জন্যে বড় বড় কথা বলা উচিৎ নয় যদি সেটা বাস্তবায়িত করতে না পারেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ