Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

পুলিশের বাধায় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি পণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৬:৫১ পিএম | আপডেট : ৭:২০ পিএম, ১৩ অক্টোবর, ২০১৯

জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেছেন, ‘আপনি নেত্রী নন, নাট্যকার! সভ্যভাবে সরে যান’। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে ‘জমায়েত ও শোক র‌্যালি’ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। সোমবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ জমায়েত আয়োজন করা হয়। জমায়েত শেষে প্রেসক্লাব থেকে একটি শোক র‌্যালি বের করে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে পুলিশের বাধার কারণে শোক র‌্যালি করতে পারেনি জাতীয় ঐক্যফ্রন্ট। শোকসভা শেষে র‌্যালি নিয়ে বের হলে প্রেস ক্লাবের মোড়েই র‌্যালিটি আটকে দেয় পুলিশ।
জমায়েতে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, উপদেষ্টাম-লীর সদস্য এস এম আকরাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।
জমায়েত শেষে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে প্রেসক্লাব থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে শোকর‌্যালি বের করে জাতীয় ঐক্যফ্রন্ট। পুলিশের বাধার কারণে তাদের র‌্যালি প- হয়ে যায়। জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা র‌্যালি নিয়ে বের হলে প্রেসক্লাবের মোড়েই তাদের আটকে দেয় পুলিশ। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, আজকে দেশের মানুষকে বন্দি করে রেখেছে এই অবৈধ সরকার। কেউ কোন কথা বলতে পারে না। সরকার ভীত হয়ে গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। কেউ সভা সমাবেশ করতে পারে না। শোক র‌্যালি করতে পারে না। কিন্তু সরকার দলের লোকেরা ঠিকই সব কিছুই করতে পারে। বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে আমরা একটি শোক র‌্যালি করতে চেয়েছিলাম। কিন্তু সেটিও করতে দেয়া হল না। এই সরকারে উদ্দেশ্যে আমি বলতে চাই। আপনারা যা করছেন সেটা ঠিক করছেন না। এখনো সময় আছে সোজা হয়ে যান। নয়তো আপনাদের উপর আল্লাহর গজব পড়বে। র‌্যালিতে বাধা দেওয়ার প্রতিবাদে তিনি ২২অক্টোবর প্রতিবাদ সমাবেশ করার ঘোষনা দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ