Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মা ইলিশ ধরায় ১৩ জেলের সাজা

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরাকালে ১৩ জেলে, ২টি নৌকা ও প্রায় ৮০ হাজার মিটার জাল আটক করা হয়েছে। গত শনিবার বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের নেতৃত্বে উপজেলা টাস্কপোর্স এ অভিযান পরিচালনা করে তাদের আটক করেন। মোবাইল কোর্ট আইন ২০০৯ এর তফসিলভূক্ত মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০-এর ৪(ক) ধারায় আটক ১৩ আসামির প্রতিজনকে ১ বছর করে সাজা দেয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, মুন্সিগঞ্জ জেলার মুন্সিগঞ্জ উপজেলার কালিরচর গ্রামের শাহাজাহান বেপারীর ছেলে মো. নাসির (৫০), চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার এখলাছপুর গ্রামের গৌরঙ্গ চন্দ্র বর্মনের অতুল (২২), মহারাজ বর্মনের ছেলে মনরঞ্জন(২৩), মহাদেব চন্দ্র বর্মনের ছেলে জয়দেব(২০) মহাদেব চন্দ্র বর্মনের ছেলে সোহাদেব চন্দ্র বর্মন(২০), ফেলানী চন্দ্র বর্মনের ছেলে মানব বর্মন(২০), শেখ ফরিদের ছেলে সুজন(২০), লাল মিয়া সরকারের ছেলে সুমন(৩৩), সরকারপাড়া গ্রামের আঃ রহমান ছৈয়ালের ছেলে আঃ সালাম(৪৫), জহিরাবাদ গ্রামের আবুল হাশেমের ছেলে তাজুল ইসলাম(৩৫) ও সিরাজুল হকে ছেলে মনজিল(৫০), নাজির সরকারের ছেলে মাসুদ রানা(১৮) ও নূরুল হুদার ছেলে মেহেরাজ হোসেন গাজী(২২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ