Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নিজনান্দুয়ালী বাইতুন নূর মসজিদে মাহফিল

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী বায়তুন নূর জামে মসজিদ ও এলাকাবাসীর উদ্যোগে ৬তম বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির গত শনিবার দিনগত রাতে স্থানীয় ঐতিহাসিক নোমানী ময়দানে অনুষ্ঠিত হয়। নিজনান্দুয়ালী শেখপাড়া বায়তুন-নুর জামে মসাজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আকরাম হোসেনের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর। মাহফিলের প্রধান বক্তা রাজধানীর জামিয়া তালীমিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হাফিজুর রহমান ছিদ্দিক (কুয়াকাটা)।

বিশেষ অতিথি ছিলেন মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল। মাগুরা পৌর সভার ৭ নং ওয়ার্ডেও কাউন্সিলর মুহাম্মদ সাকিব হাসান তুহীন-এর সহযোগীতায় এ বিশাল মাহফিল অনুষ্ঠিত হয়। মাগুরা নোমানী ময়দান স্মরণকালের বৃহত্তম এ ওয়াজ মাহফিলে মুমিন মুসলমানের উপস্থিতিতে কানায় কানায় পরিপুর্ণ হয়ে য়ায়। মাহফিলকে কেন্দ্র করে দুপুর থেকে দলে দলে ধর্মপ্রান মমিন মুসলমান নোমানী ময়দানে আসতে থাকে। সন্ধ্যার পর থেকে মাঠ পরিপুর্ণ হয়ে যায়। প্রধান বক্তা মঞ্চে আসলে নারায়ে তাকবির আল্লাহু আকবর ধ্বনিতে নোমানী ময়দান মুখরিত হয়ে ওঠে। দুপুর ৩ টা থেকে মাহফিলে ওয়াজ শুরু হয়। রাত সাড়ে ৯ টায় প্রধান অতিথির বক্তব্যের পর প্রধান বক্তা ওয়াজ শুরু করেন। তিনি কুরআন সুন্নাহর বিভিন্ন বিষয় নিয়ে ওয়াজ করেন।

এ ছাড়া নিজনান্দুয়ালী শেখপাড়া বায়তুন নুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ফুরকান হোসাইন, মসজিদের খতিব মাওলানা মুফতি রফিকুল ইসলামসহ বিভিন্ন ওলামায়ে কেরামগন মাহফিলে ওয়াজ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ