Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রেমিট্যান্স আহরণে এগিয়ে যাচ্ছে পদ্মা ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৯:০৩ পিএম

সেপ্টেম্বর মাসে রেমিট্যান্স আহরণে ৫৭ ব্যাংক এর মধ্যে ২৮তম হয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক সরকারি-বেসরকারি ব্যাংকগুলোর রেমিট্যান্স আহরণের এই তালিকা প্রকাশ করে। চলতি বছর আগস্টে আনুষ্ঠানিকভবে রেমিট্যান্স আদান প্রদানের কাজ শুরু করে চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। বিশ্বের বিভিন্ন দেশের আটটি স্বনামধন্য বড় বড় কোম্পানি/এক্সচেঞ্জ হাউজের সঙ্গে চুক্তি করেছে এবং আরো ৯টি চুক্তি প্রক্রিয়াধীন রয়েছে। পদ্মা ব্যাংক লিমিটেড এর রয়েছে ‘প্রবাসী এক্সেল একাউন্ট’ যা ইতিমধ্যে জনপ্রিয়তা পেয়েছে বাহরাইন, দুবাই, জর্ডান, মালয়েশিয়া, ইউকে-সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী বাঙ্গালীদের কাছে।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু জানান, রেমিট্যান্স আহরণে বিভিন্ন রকম পদক্ষেপ নেয়া হয়েছে। এরমধ্যে উল্লেলখযোগ্য হচ্ছেÑ ৫৭ শাখার মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সচেতনতা মূলক প্রচারণা। এছাড়া বিদেশে প্রবাসীদের সহজে ও বিভিন্ন সুবিধার মাধ্যমে একাউন্ট খোলার যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন যা এই অর্থবছরে দৃশ্যমান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা ব্যাংক


আরও
আরও পড়ুন