Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শিক্ষার্থীদের আন্দোলন ভিন্ন খাতে নিতে চায় বিএনপি

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

আবরার হত্যাকান্ডের বিচার নিশ্চিত করতে সরকার তৎপর রয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আবরার হত্যাকান্ডের মামলা হওয়ার আগেই সরকার আসামিদের আটক করেছে। এখন পর্যন্ত ১৯ জন গ্রেফতার হয়েছে। শিক্ষার্থীদের সব দাবি সরকারের পক্ষ থেকে মেনে নেওয়া হয়েছে, যা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

গতকাল সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
বুয়েট শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার পরও বিএনপি নেতারা আন্দোলন চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন উল্লেখ করে এই ঘটনার সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, এতেই প্রমাণিত হয়, শিক্ষার্থীদের আবেগ পুঁজি করে আন্দোলন ভিন্নখাতে নিতে চায় একটি কুচক্রী মহল, বিশেষ করে বিএনপি।
তথ্যমন্ত্রী আরো বলেন, ছাত্রদল ও ছাত্রশিবিরের যেকোনও ষড়যন্ত্র থেকে সতর্ক থাকতে হবে। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ইসলামী ছাত্রশিবিরকে সঙ্গে নিয়ে ছাত্রদল সক্রিয় রয়েছে। আবরার হত্যা ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়া হয়েছে। পুলিশ যদি কাজ করতে না পারে, তাহলে তদন্ত ও চার্জশিট কীভাবে দ্রæত দেওয়া যাবে? ছাত্রদের সচেতন থাকতে হবে, কেউ যেন তাদের পুঁজি করে নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পারে।

সম্প্রতি বিএনপি নেতা মেজর হাফিজকে আটক প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, আইনশৃঙ্খলা বাহিনী হয়তো সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই মেজর হাফিজের বিরুদ্ধে মামলা করেছে, সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বার্ধক্যজনিত কিছু রোগ আছে। এটা বয়স বাড়ার সঙ্গে সঙ্গে হয়। তার চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে, যেখানে দেশের সবচেয়ে বড় ও মেধাবী চিকিৎসকরা রয়েছেন। কিন্তু বিএনপি নেতারা এ নিয়েও রাজনীতি করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ