Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রতিষ্ঠাবার্ষিকীতেই বগুড়া শ্রমিক লীগে বিভক্তি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ক্ষমতার দম্ভ আর খামখেয়ালীপূর্ণ কর্মকা-ে বিভক্ত হয়ে পড়েছে বগুড়া শ্রমিক লীগ। বিভক্তির কারণ হিসেবে অভিযোগের আঙ্গুল উঠছে বগুড়ার বহুল আলোচিত পরিবহন শ্রমিক নেতা সামছুদ্দিন শেখ হেলালের বিরুদ্ধে। তবে গুঞ্জন উঠছে সরকারের সাম্প্রতিক অপরাধ ও দুর্নীতি বিরোধী অভিযান চলায় তিনি বিদেশ গা ঢাকা দিয়েছেন।

জানা যায়, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও একই সাথে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলালের বিপুল সম্পদ আর দাম্ভিকতার সাথে চলাফেরা ও দুর্ব্যবহারের বিষয়টি বগুড়ায় বহুল আলোচিত। তিনি বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হলেও পুরো কমিটির সবাই তার কাছে জিম্মি হয়ে থাকে। পরিবহণ খাতে বগুড়ায় প্রতিদিনের লাখ লাখ টাকার চাঁদার টাকার সিংহভাগই চলে যায় তার পকেটে। শ্রমিক লীগেরও তিনি সাধারণ সম্পাদক হলেও সভাপতিসহ কাউকেই তিনি তোয়াক্কা করেন না।
সম্প্রতি শ্রমিক লীগের সভাপতি আব্দুস সালামের সাথে তার সাংগঠনিক বিরোধ হলে তিনি মৌখিকভাবে সভাপতিকে বহিষ্কার করেন। এই ঘোষণাকে ঘিরে সংগঠনে বিভক্তি দেখা দেয়। ফলে গত শনিবার বগুড়ায় শ্রমিক লীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি পালিত হয় কর্মসূচির মাধ্যমে।

তবে এ ব্যাপারে শ্রমিক লীগের সভাপতি আব্দুস সালাম জানান, সাংগঠনিক বিধি অনুযায়ী সংগঠনের সাধারণ সম্পাদকের সভাপতিতো পরের কথা দলের কোন সদস্যকে বহিষ্কার করার এখতিয়ারই নেই। অথচ হেলাল আমাকে বহিষ্কার করেছে যা তার মানসিক অসুস্থতার শামিল। আর কেন্দ্রের পরামর্শে তিনি তার নিজের এলাকা কলোনীতে শ্রমিক সংগঠনের পক্ষে যেটুকু সম্ভব সেভাবেই আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ