Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

জড়িতদের গ্রেফতারে তৎপর পুলিশ প্রতিবাদে মানববন্ধন

মাদারীপুরে শিক্ষকের ওপর হামলা

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : বুধবার বিকেল ৪টায় মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের শিক্ষক রিপন চক্রবর্ত্তীর উপর ৩ দুবৃত্তের হামলায় স্থানীয়দের হাতে আটক গোলাম ফাইজুল্লাহ  নামে  যুবককে সদর থানা পুলিশ জিজ্ঞাসাবাদের পর হামলায় বাকি কারা জড়িত আছে তাদেরকে গ্রেফতার করতে পুলিশ বুধবার রাতেই মাঠে নেমেছে।
সদর থানা ওসি জানান জিয়াউল মোর্শেদ জানান আটক যুবক গোলাম ফাইজুল্লাহর দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশের বিভিন্ন ইউনিট ঢাকাসহ সম্ভাব্য স্থানে ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে। জড়িতরা যাতে দেশের বাইরে যেতে না পারে সে কারণে দেশের বিভিন্ন সীমান্ত এলাকাতে পুলিশের বার্তা প্রেরণ করা হয়েছে। শীঘ্রই হামলায় বাকিদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলেও সদর থানার ওসি ও মাদারীপুরের এডিশনাল এসপি উত্তম কুমার পাল আশাবাদ ব্যক্ত করেন।
এদিকে গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্ত্তীর উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনের  আগে কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষক ছাত্র-ছাত্রী, কলেজের কর্মচারী ও বিভিন্ন শ্রেণির পেশার মানুষ বিক্ষোভ মিছিল বের করে  শহরের প্রধান প্রধান সড়ক সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ হিতেন মন্ডল, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ ও ছাত্র-ছাত্রী সংসদের সাবেক জিএস রুবেল খানসহ অন্যরা। বক্তারা দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়ে বলেন ,অন্যথায়  বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবো।
উল্লেখ্য, বুধবার বিকেল ৪টায় কলেজের ছাত্রী হোস্টেলের সামনে কলেজের প্রভাষক রিপন চক্রবর্ত্তীর নিজ ভাড়া বাসায় ৩ যুবক শিক্ষকের হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে মাথায় পিঠে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। এলাকাবাসী পালাবার সময় গোলাম ফাইজুল্লাহ  নামে ১ যুবককে আটক করে পুলিশে সোর্পদ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রভাষক রিপণ চক্রবর্ত্তীর অবস্থা বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কামুক্ত হয়নি বলে কলেজের অধ্যক্ষ হিতেন মন্ডল জানান।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন