Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতীয় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি পন্ড পুলিশের বাধায়

‘ভীত সরকার গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বলেছেন, দেশের মানুষকে বন্দি করে রেখেছে এই অবৈধ সরকার। কেউ কোনো কথা বলতে পারে না। সরকার ভীত হয়ে গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। কেউ সভা-সমাবেশ করতে পারে না। এমনকি শোক র‌্যালি পর্যন্ত করতে পারে না। বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে আমরা একটি শোক র‌্যালি করতে চেয়েছিলাম। সেটিও করতে দেয়া হলো না। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক নাগরিক জমায়েত শেষে জাতীয় ঐক্যফ্রন্ট শোক র‌্যালি বের করলে পুলিশ তাতে বাধা দেয়।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা র‌্যালি নিয়ে বের হলে প্রেসক্লাবের মোড়েই তাদের আটকে দেয় পুলিশ। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, সরকার ভীত হয়ে গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। কেউ সভা সমাবেশ করতে পারে না। শোক র‌্যালি করতে পারে না। কিন্তু সরকার দলের লোকেরা ঠিকই সব কিছুই করতে পারে। বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে আমরা একটি শোক র‌্যালি করতে চেয়েছিলাম। কিন্তু সেটিও করতে দেয়া হলো না। এই সরকারের উদ্দেশে আমি বলতে চাই। আপনারা যা করছেন সেটা ঠিক করছেন না। এখনো সময় আছে সোজা হয়ে যান। নয়তো আপনাদের উপর আল্লাহর গজব পড়বে। র‌্যালিতে বাধা দেয়ার প্রতিবাদে তিনি ২২ অক্টোবর প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেন।

এর আগে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে গণজমায়েতে বক্তব্য রাখেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেছেন, ‘আপনি নেত্রী নন, নাট্যকার! সভ্যভাবে সরে যান’।
জমায়েতে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, উপদেষ্টামন্ডলীর সদস্য এস এম আকরাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

জমায়েত শেষে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে প্রেসক্লাব থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে শোকর‌্যালি বের করে জাতীয় ঐক্যফ্রন্ট। পুলিশের বাধার কারণে তাদের র‌্যালি পন্ড হয়ে যায়।



 

Show all comments
  • Dr. Jahangir Miah ১৪ অক্টোবর, ২০১৯, ১:২১ এএম says : 0
    Salam all my lovely sisters and brothers, I cannot matching any word what to say dealing with barbarians The methodology, I wish to say now this day’s student politics is the killing camp Hey everyone, just posting, Let's Work together to stop barbarian’s act for socially and politically – and make to develop our works strengthen against any injustice. But not in a traditional way, I see the current system is collapsing (Please do not agree my thought), a growing number of individuals are taking their lives into their own hands. Need to change the rules of how humanity can be – and should be! – Work. ---- DR. Jahangir
    Total Reply(0) Reply
  • Imam Hossain Sumon ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪০ এএম says : 0
    যালিমের ৭ দিন মোমিনের একদিন ইনশাআল্লাহ ৭ দিনের চাইতে ১ দিন অনেক কঠোর হবে,,, আর সেই দিনটায় আল্লাহ নিজেই বিচার করবেন,,,
    Total Reply(0) Reply
  • Mkj Murad ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪০ এএম says : 0
    ওই ক্ষেপেছে বাংলা মায়ের দামাল ছেলে কামাল ভাই।। তাকে নিয়ে কি নাচানাচি টা না দেখলাম রে ভাই। তাকে দুইজনে না ধরলে চলতে পারে না
    Total Reply(0) Reply
  • সুমাইয়া শিমু ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪১ এএম says : 0
    বিএনপি'র উচিৎ জাতীয় ঐক্যফ্রন্ট কে বাদ দিয়ে জামায়াতে সাথে হাত মিলানো। জামায়াতে ইসলামী জানে লীগকে কি ভাবে ক্ষমতা থেকে সরাতে হয়।
    Total Reply(0) Reply
  • Амена Хан ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪১ এএম says : 0
    এটা নতুন কিছুনা অনেক দেশেই দমননীতি হয় তবে বেশীরভাগ লোকের সুবিধায় কাজ করলে অনেকেই মেনে নিত আর এখন যা কাজ হয় তা করপোরেসনগুলির সুবিধায় আর হাতে গোনা কয়েক জন লোকের সুবিধায়।
    Total Reply(0) Reply
  • Selina Yesmin Shelly ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪২ এএম says : 0
    জনগণের ঐক্য ই বিশ্বের সবচেয়ে বড় ঐক্য
    Total Reply(0) Reply
  • Khan MD Abdullah ১৪ অক্টোবর, ২০১৯, ১:৪২ এএম says : 0
    অনির্বাচিত সরকার কখনোই একটা দেশের জন্য মঙ্গলকর নয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ